মহাদেবপুরে জোরপূর্বক জমি দখল ও গাছ কাটার অভিযোগ

প্রকাশিত: মে ২৩, ২০২০; সময়: ১০:০২ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক, মহাদেবপুর : নওগাঁর মহাদেবপুরে জোরপূর্বক জমি দখল ও গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, ২০০১ সালে শিবরামপুর গ্রামের মৃত গণেশ উদ্দীন সরদারের পুত্র আব্দুর রহমান সরদার ও তাহির উদ্দীন সরদারের নিকট থেকে একই গ্রামের মৃত মেছের আলীর পুত্র মকলেছার রহমান, লালবর রহমান, মৃত কফিল উদ্দীনের পুত্র লুৎফর রহমান, মোজাফফর রহমানের পুত্র নয়ন সরদার ৭৫৫ নং খতিয়ানের, হাল দাগ ২২৫৩ তে ০৩ শতক জমি ক্রয় করে গত ২০ বছর যাবত ভোগদখল করে আসছিল।

হটাৎই গত ১১ মার্চ বুধবার সকালে একই গ্রামের মৃত মেছের আলীর পুত্র লালবরের সহযোগিতায় মৃত আছির উদ্দীনের পুত্র আব্দুল মতিন, মৃত খুদির পুত্র আবুল, আবুলের পুত্র জাহাঙ্গীর আলম জোরপূর্বক দখল করে ৫টি আম গাছ ও ১টি করমজার গাছ কেটে নেয়। যে গাছগুলোর আনুমানিক মূল্য ২৫ হাজার টাকা হবে।

এ বিষয়ে সরেজমিনে গেলে মৃত আছির উদ্দীনের পুত্র বিবাদী আব্দুল মতিন জানান, যে জমিটি তারা দখল করেছেন রেকর্ডমূলে ওই জমি তাদের। বাদিরা যার কাছ থেকে জমি কিনেছে তার অন্য দাগের জমি থেকে বুঝে নিলেই পারে।

তিনি জানান, গাছগুলো তারা কেটে ৩ হাজার টাকায় বিক্রয় করেছেন এবং গাছের টাকা তাদের ৪ জনের মধ্যে ২ জনকে দিয়েও দিয়েছেন। উল্লেখ্য যে, উক্ত জমিসহ প্রায় ৪৫ বিঘা জমির উপর নওগাঁ কোর্টে বাটোয়ারা মামলা রয়েছে।

Leave a comment

উপরে