সিরাজগঞ্জ করোনায় লতিফ বিশ্বাসের এতিমদের মাঝে সচেতনতা সামগ্রী বিতরণ

প্রকাশিত: মার্চ ২৯, ২০২০; সময়: ১২:৫৫ অপরাহ্ণ |
সিরাজগঞ্জ করোনায় লতিফ বিশ্বাসের এতিমদের মাঝে সচেতনতা সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : রাজনৈতিক দলের অনেক নেতা, ঝাঁকে-ঝাঁকে জনপ্রতিনিধিও রয়েছেন। বড়-বড় শিল্পপতিদেরও অভাব নেই। জন সমাবেশে জ্বালাময়ী বক্তৃতায় প্রকাশ করেন জনগনের বিপদ আপদে তারাই একমাত্র সঙ্গী। তবে সিরাজগঞ্জের তাঁত শিল্প সমৃদ্ধ এনায়েতপুর থানা জুড়ে করোনার বিস্তার রোধে কোন উদ্যোগ চোখে পড়েনি এসব জনপ্রতিনিধি ও নেতাদের।

সবাই যেন জনগনের এই দুঃসময়ে সরকারের নির্দেশনায় মানুষকে যেমন সচেতন করতে এগিয়ে আসেননি, তেমনি কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের আহার জোটাতেও ভুমিকা পালন করেনি। ভয়ে নিজেরাই বাঁচাতে হোম করেন্টাইনে রয়েছেন। এ সময়ে প্রশাসন ও পুলিশের সহায়তা ছাড়া এদের যেন জনগনের প্রতি কোন প্রকার দ্বায় দায়িত্ব নেই। তাই এনায়েতপুর এই সময়ে অনেকটাই এতিম। তবে অবশেষে দেখা মিললো সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান প্রবীন জনপ্রতিনিধি জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাসের। তিনি করোনা সচেতনায় মাস্ক, সাবান ও লিফলেট বিতরন করেছেন। অথচ নবীন ধনাঢ্য জনপ্রতিনিধিদের এখনো দেখা নেই।

করোনা প্রভাবে গত ২৫ মার্চ রাত হতে লকডাউন করার পর থেকে পুরো এনায়েতপুর থানা জুড়ে অনেকটাই ফাঁকা। জনগনকে রক্ষায় সরকারী নির্দেশ মানতে পুলিশ সব কিছু বন্ধ করে দিয়েছে। কাউকে বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে বের হতে দিচ্ছেনা। রাস্তা-ঘাট সহ পুরো এলাকা এখন থমথমে অবস্থা সবাই করোনা ভাইরাসের ভয়ে আতংকিত। তাঁত বন্ধ, কাজ নেই শ্রমিকের। রিক্সা-ভ্যান সহ অন্যান্য গনপরিবহনেরও একই অবস্থা। ভিখারী, প্রতিবন্ধী সহ নিম্ন আয়ের মানুষের রোগে ভয় ও পেটের আহার জোটাতে হিমশিম খাচ্ছে। এমন অচলাবস্থায় এলাকার কোন জনপ্রতিনিধি, আওয়ামী লীগ-বিএনপি নেতার কারো পাশে দাঁড়ানোর খবর পাওয়া যায়নি। সচেতনায়ও কোন ভুমিকা রাখেননি।

লোক দেখানো সেই ধর্মান্ধ শিল্পপতিদেরও হদিস নেই। অথচ মাইক পেলে তারা নিজেকে জনদরদী হিসেবে জাহিরী করতে পিছপা হননা। তবে এমন সময়ে কাউকে খুজে পা”েছনা এলাকাবাসী। এ অবস্থায় পুরো এনায়েতপুরকে এতিম হিসেবে আখ্যা দিয়েছে সচেতন মহল।

তারা জানান, আশপাশের এলাকায় বর্তমান পরিস্থিতি জীবানু নাশক ছিটানো, মাস্ক, সাবান ও খাদ্য সামগ্রী বিতরন হলেও এখানে কোন সহায়তা নিয়ে এগিয়ে আসেনি কেউ। এই পরিস্থিতিতে শনিবার বিকেলে এনায়েতপুর থানার সদিয়া চাঁদপুর ও ইউনিয়নের অসহায় মানুষের জন্য সাবান, মাস্ক ও সচেতনা লিফলেট বিতরন করেছেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস। সাবেক মন্ত্রী প্রবীন এই আওয়ামীলীগ নেতা বেতিলে এসে মানুষের খোঁজ-খবর নেন এবং করোনা বিষয়ে সবাইকে সচেতন হতে পরামর্শ দেন। পরে ৪ শটি সাবান, ৪শ মাস্ক ও ৮শ টি লিফলেট দেবার জন্য আওয়ামীলীগের নেতাদের হাতে তুলে দেন। এসময় সদিয়াচাঁদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সিরাজুল আলম মাস্টার, দলের নেতা রেজাউল করিম, স্বেচ্ছাসেবক লীগ নেতা কামাল আহমেদ উপস্থিতছিলেন।

এ ব্যাপারে লতিফ বিশ্বাস বলেন, মানুষের পাশে থাকতেই আমি আওয়ামীলীগের কর্মী ও জনপ্রতিনিধি হয়েছি। যত বড় মহামারি আর দুর্যোগ আসুক না কেন জনগন থেকে দুরে সরে যাবোনা। সবারই এই সময়ে পাশে দাঁড়ানো উচিৎ। তবেই আল্লাহর নৈকট্য ও মানুষের ভালবাসা পাওয়া যাবে। তিনি আরো বলেন, মরণ ব্যাধি করোনা সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। সরকার যে নির্দেশনে দিয়েছে সে অনুযায়ী চলতে হবে। তবেই বাঁচবো আমরা, বাঁচবে বাংলাদেশ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে