চাঁপাইনবাবগঞ্জে পানির দাম বেশি নেওয়ায় জরিমানা

প্রকাশিত: নভেম্বর ৭, ২০১৯; সময়: ৫:০১ অপরাহ্ণ |
Share This

নিজস্ব, প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ২নং ওয়ার্ডে অবস্থিত চাঁপাই ফুড ক্লাব নামের একটি হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়।

জানা গেছে, ৭ নভেম্বর বৃহস্পতিবার এক ব্যক্তি ভোক্তা অধিকার অফিসে অভিযোগ করে যে বাতির বোতল ৩০ টাকার বদলে ৪০ টাকা নিচ্ছে হোটেলটি। অভিযোগ পাবার পর ৩০ হাজার টাকা জরিমানা করা হয় হোটেল ম্যানেজারকে।

অভিযোগকারী রফিকুল আলমসহ কয়েকজন গত ৩১ অক্টোবর চাঁপাই ফুড ক্লাবে খাবার খেতে যায়। এ সময় তাদের কাছ থেকে ফ্রেস ব্রান্ডের দুই লিটার পানির ধার্য্যকৃত মূল্য ৩০ টাকার স্থলে ৪০ টাকা নেয়া হয়। পরে সে ভোক্তা গত ৪ নভেম্বর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বরাবর অভিযোগ দায়ের করেন।

এরই প্রেক্ষিতে ৭ নভেম্বর বৃহস্পতিবার উভয় পক্ষের উপস্থিতিতে উভয়ের বক্তব্য গ্রহণ করা হয়। অভিযুক্ত ব্যক্তি স্বেচ্ছায়, সজ্ঞানে এবং বিনা প্ররোচনায় দোষ স্বীকার করেন এবং আনীত অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় অভিযুক্ত ম্যানেজার চাঁপাই ফুড ক্লাবকে দোষী সাব্যস্ত করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ধারা ৭০ এ প্রদত্ত ক্ষমতাবলে প্রশাসনিক ব্যবস্থায় তাঁর প্রতিষ্ঠান চাঁপাই ফুড ক্লাবকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ধারা ৪০ এর অধীন এই জরিমানা আরোপ করা হয়।

অভিযুক্ত প্রতিষ্ঠান তাৎক্ষণিকভাবে জরিমানা দিতে অপারগতা স্বীকার করায় ৫ কার্য দিবসের মধ্যে অর্থাৎ আগামী ১৪ নভেম্বর মধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ে জরিমানা প্রদানের জন্য আদেশ দেয়া হয়

উপরে