শিবগঞ্জে জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৯; সময়: ১০:৫৯ pm |

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর আওয়ামী লীগ ও উপজেলা প্রশাসনের পৃথক ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকীতে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন হয়েছে। বৃহস্পতিবার সকালে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কালো ব্যাজ ধারণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে পৃথক শোক র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে পবিত্র কোরআনখানি, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল চত্বরে পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খাঁনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক গোলাম কিবরিয়ার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তৃতা করেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, সম্পাদক তোসিকুল ইসলাম টিসুসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ-ছাত্রলীগ ও এর অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। এদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম।

অপরদিকে একই সময় শিবগঞ্জ পৌরসভার উদ্যোগে জাতীয় শোক দিবসে শোক র‌্যালি শেষে আলোচনা সভায় বক্তৃতা করেন পৌর মেয়র কারিবুল হক রাজিন, সচিব মোবারক হোসেন, প্রশাসনিক কর্মকর্তা আবদুল বাতেনসহ অন্যরা। পরে দুস্থ ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়া সোনামসজিদ স্থলবন্দর শ্রমিকলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ-ছাত্রলীগের ব্যানারে সোনামসজিদ জিরো পয়েন্ট এলাকা থেকে শোক র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে শ্রমিক সমন্বয় কার্যালয়ে গিয়ে আলোচনা ও দোয়া মাহফিলে মিলিত হয়।

অনুষ্ঠানে সোনামসজিদ স্থলবন্দর শ্রমিকলীগের সভাপতি সাদেকুর রহমানের মাষ্টারের সভাপতিত্বে বক্তৃতা করেন সাধারণ সম্পাদক মুখলেসুর রহমান সরদার, স্থানীয় আ.লীগ নেতা হারুন অর রশিদ, সোহবুল ইসলাম, যুবলীগ নেতা গোলাম মুর্শেদ, সোহবুল হক, নাসির উদ্দিন, বাতেন সিদ্দিকী, মুনিরুল ইসলাম মুনি ও মিজানুর রহমানসহ অন্যরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে