সুজানগরে পাট চাষী প্রশিক্ষণের উদ্বোধন

প্রকাশিত: জুন ২৫, ২০১৯; সময়: ৪:২৬ pm |

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : সোনালী আশেঁর সোনার দেশ জাতির পিতার বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে সুজানগর উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের উদ্যোগে স্থানীয় উপজেলা পরিষদ হলরুমে মঙ্গলবার থেকে শুরু হয়েছে দুইদিন ব্যাপী পাট চাষী প্রশিক্ষণ। পাট অধিদপ্তর কর্তৃক বাস্তাবায়নাধীন উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় মঙ্গলবার সকালে এ পাট চাষী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

উপজেলা পাটচাষী সমিতির সভাপতি এ,কিউ,এম শামসুজ্জোহা বুলবুলের সভাপতিত্বে এবং জেলা পাট উন্নয়ন কর্মকর্তা কৃষিবিদ মো.মামুনার রশিদ এর স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, উপজেলা কৃষি অফিসার ময়নুল হক সরকার, নাজিরগঞ্জ ইউপি চেয়ারম্যান মশিউর রহমান খান ও সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা নারায়ণ চন্দ্র সরকার। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। আর তাই কৃষকদের কল্যাণে এ সরকার বিভিন্ন ধরণের কর্মসূচী হাতে নিয়েছে।

এ সময় তিনি প্রকৃত যারা কৃষক তারাই যেন এই প্রশিক্ষণ গ্রহন করে পাটচাষ উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখতে পারে সেই দিকে খেয়াল রেখে কাজ করতে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। প্রশিক্ষণের ১ম দিনে পাট চাষীদের প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা কৃষি অফিসার ময়নুল হক সরকার। উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা নারায়ণ চন্দ্র সরকার জানান মঙ্গলবার ১ম দিনে সুজানগর পৌরসভা সহ উপজেলার সাগরকান্দি,মানিকহাট,তাঁতীবন্দ ও দুলাই ইউনিয়নের সর্বমোট ৭৫ জন পাটচাষী এ প্রশিক্ষণে অংশগ্রহন করেন এবং বুধবার প্রশিক্ষণের শেষ দিনে উপজেলার অন্যান্য ইউনিয়নের ৭৫ জন পাটচাষী এ প্রশিক্ষণে অংশগ্রহন করবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে