নাটোরে জিপিএ-৫ পেয়েছে দেড় সহস্রাধিক পরীক্ষার্থী

প্রকাশিত: মে ৬, ২০১৯; সময়: ৮:০৫ pm |

নিজস্ব প্রতিবেদক, নাটোর : এবারের এসএসসি পরীক্ষায় নাটোরে জিপিএ-৫ পেয়েছে দেড় সহস্রাধিক পরীক্ষার্থী। এর মধ্যে নাটোরের বাগাতিপড়া উপজেলার কাদিরাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক হাই স্কুল থেকে ১২৬জন পরীক্ষা দিয়ে সবাই পাশ করলেও জিপিএ-৫ পেয়েছে ৯৯জন। অপর দিকে নাটোর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১২০ এবং নাটোর সরকারী বালক উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৯৬জন। এ ছাড়া সদরের ছাতনী উচ্চ বিদ্যালয় ২৫জন, নাটোর সুগার মিলস্ উচ্চ বিদ্যালয় ও শেরে বাংলা উচ্চ বিদ্যালয় থেকে ২৩জন করে জিপিএ-৫ পেয়েছে।

নাটোরের বড়াইগ্রামে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে মোট ২৫২ জন। সর্বাধিক ৫৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে বনপাড়া সেন্ট যোসেফ্স স্কুল এন্ড কলেজ। এছাড়া রাজাপুর উচ্চ বিদ্যালয় থেকে ৫২ জন জোনাইল সেন্ট লুইস উচ্চ বিদ্যালয় থেকে ২৮ জন, রামাগাড়ি উচ্চ বিদ্যালয় থেকে ১৮ জন, বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৫ জন, বড়াইগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় ও পাঁচবাড়িয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে থেকে ৯ জন কওে এবং গোপালপুর ও আহম্মেদপুর এমএইচ উচ্চ বিদ্যালয় থেকে ৮ জন জিপিএ-৫ পেয়েছে।

গুরুদাসপুর উপজেলায় গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে ২৮জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উপজেলার শীর্ষ বিদ্যালয়ের গৌরব অর্জন করেছে। এ ছাড়া ধারাবারিষা উচ্চ বিদ্যালয়ে ২৩জন, নাজিরপুর উচ্চ বিদ্যালয়ে ১৯ জন, খুবজীপুর এম আই হাইস্কুলে ১৮জন, বেগম রোকেয়া বালিকা বিদ্যালয় এন্ড কলেজে ১৪জন, চাঁচকৈড় নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ১২জন জিপিএ-৫ পেয়েছে।

লালপুর উপজেলায় ১শ ৯২ জন জিপিএ ৫ পেয়েছে। এর মধ্যে নর্থ বেঙ্গল সুগার মিলস্ উচ্চ বিদ্যালয় ২৮, লালপুর সুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয় ২১, করিমপুর উচ্চ বিদ্যালয় ১৫, চাঁদপুর উচ্চ বিদ্যালয় ১২, গৌরীপুর উচ্চ বিদ্যালয় ও কলসনগর উচ্চ বিদ্যালয় ১১, ওয়ালিয়া উচ্চ বিদ্যালয় ও গোপালপুর উচ্চ বিদ্যালয় ৯, মোহরকয়া উচ্চ বিদ্যালয় ৭জন জিপিএ-৫ পেয়েছে। নলডাঙ্গা উপজেলার নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৬জন, বাসুদেবপুর ও মাধনগর উচ্চ বিদ্যালয় থেকে ১০জন করে জিপিএ-৫ পেয়েছে।

সিংড়া উপজেলার সিংড়া দমদমা পাইলট স্কুল থেকে মোট ১৪০জন পরীক্ষার্থীর মধ্যে ১৪০জনই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫৪জন। অন্যদিকে উপজেলা সদরে অবস্থিত একমাত্র দমদমা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে কেউ জিপিএ-৫ পায়নি এবং ৪২ জনের মধ্যে ৪ জন পরীক্ষার্থী ফেল করেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে