সুজানগরে কৃষকদের কাছ থেকে সরকারীভাবে গম সংগ্রহ শুরু

প্রকাশিত: মে ২, ২০১৯; সময়: ৭:২৮ pm |

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : পাবনার সুজানগর উপজেলা থেকে ৩৯১মেট্রিক টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরকারীভাবে গম সংগ্রহ করা শুরু হয়েছে। বৃহস্পতিবার উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের আয়োজনে স্থানীয় খাদ্যগুদাম চত্বরে সরকারীভাবে অভ্যন্তরীণ এ গম সংগ্রহের উদ্বোধন করেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির।

এ সময় সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন,উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ আনোয়ার, খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা(অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মোহাম্মদ আলী মিঞা, নাজিরগঞ্জ ইউপি চেয়ারম্যান মশিউর রহমান খান,ভায়না ইউপি চেয়ারম্যান আমিন উদ্দিন,উপজেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার প্রাং প্রমুখ উপস্থিত ছিলেন।

খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মোহাম্মদ আলী মিঞা জানান, এবারে ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত এই উপজেলার কার্ডধারী কৃষকেরা প্রতি কেজি ২৮ টাকা দরে সরকারের কাছে এ গম বিক্রয় করতে পারবে। আর প্রতিটি কৃষক সর্বনিম্ন ১৫০ কেজি থেকে শুরু করে ৩ মেট্রিক টন পর্যন্ত গম বিক্রয় করতে পারবে। গম সংগ্রহের উদ্বোধন শেষে পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির এ প্রতিনিধিকে জানান, এবারে যেন এই উপজেলার প্রান্তিক পর্যায়ের প্রকৃত কৃষকদের কাছ থেকে ২৮টাকা কেজি দরে এই ৩৯১ মেট্রিক টন গম সংগ্রহ করা হয় এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতিমধ্যে নির্দেশনা প্রদান করা হয়েছে।

সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন জানান, উপজেলার প্রতিটি ইউনিয়নের কৃষকদেও কাছ থেকেই এবারে এই গম সংগ্রহ করা হবে। উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ জানান প্রকৃত কার্ডধারী কৃষকদেও কাছ থেকেই এবারে গম সংগ্রহ করা হবে। আর এই গম সংগ্রহে কারো বিরুদ্ধে কোন ধরণের অনিয়মের অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে