গোদাগাড়ী ও শিবগঞ্জে কৃষকের মাঝে ধান বীজ বিতরণ

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২০; সময়: ৪:২৮ অপরাহ্ণ |
খবর > কৃষি
গোদাগাড়ী ও শিবগঞ্জে কৃষকের মাঝে ধান বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী ও চাঁপাইনবাবগঞ্জ : রাজশাহীর গোদাগাড়ীতে বায়ার ক্রপসাইন্স লিমিটেডের উদ্যোগে উপজেলার দুই শতাধিক কৃষকদের মাঝে ধান বীজ বিতরণ করা হয়েছে।

রোববার(১৬ নভেম্বর) সকাল সাড়ে দশটার দিকে গোদাগাড়ী উপজেলা অডিটোরিয়ামে চলমান মহামারী করোনাভাইরাস কোভিড-১৯ খাদ্য সংকট মোকাবেলায় বায়ার ক্রপসাইন্স লিমিটেড সারা বাংলাদেশ ৫০০০০ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে ১৫০ মেট্রিক টন ধান বীজ বিনামূল্যে বিতরণ করার উদ্যোগ গ্রহণ করেন। তারই ধারাবাহিকতায় গোদাগাড়ী উপজেলায় দুই শতাধিক কৃষকের মাঝে হাইব্রিড ধান বীজ তেজ গোল্ড বিতরণ করা হয়।

এই সময় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা কৃষি অফিসার মোঃ শফিকুল ইসলাম সৌরভ। উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ মতিয়ার রহমান মুন্না, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলমগীর কবির তোতা, বায়ার ক্রপসাইন্স লিমিটেডের রিজিওনাল ম্যানেজার কৃষিবিদ সঞ্জিত চন্দ্র সরকার, রাজশাহী টেরিটোরি এক্সিকিউটিভ ও কৃষিবিদ মোঃ হাফিজুর রহমান, ফিল্ড অ্যাসোসিয়েট মোঃ আমিনুল ইসলাম নাহিদ এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ সহ শতাধিক কৃষক এসময় উপস্থিত ছিলেন।

গোদাগাড়ী উপজেলা কৃষি অফিসার বলেন, দেশের খাদ্য সংকট সমাধানে কৃষি বিভাগ মাঠ পর্যায়ে কৃষকদের সাথে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে । এমনকি মহামারী করোনাভাইরাস শেষে বৈশ্বিক ২৪০টি মত দেশে খাদ্য সংকট দেখা দিতে পারে বলে শঙ্কা করা হচ্ছে। তবে বাংলাদেশ এই সংকটের বাইরে । বাংলাদেশ খাদ্য উৎপাদনের স্বনির্ভর হচ্ছে আগামীতে এই দেশ বিদেশেও খাদ্য রপ্তানি করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে, বায়ার ক্রপ সায়েন্স লিমিটেডের উদ্যোগে সোমবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রান্তিক কৃষকদের মাঝে হাইব্রিড জাতের অ্যারাইজ তেজ গোল্ড ধানের বীজ বিতরণ করা হয়।

সকাল ১১টায় শিবগঞ্জ উপজেলার কৃষি বিভাগের সম্মেলন কক্ষে বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল ইসলাম, কৃষি কর্মকর্তা সুনাইন-বিন-জামান, বায়ার ক্রপের টেরিটরী অফিসার মোহাম্মদ মোস্তাকিম, ফিল্ড এসোসিয়েট মোয়াজ্জেম হোসেন দুলাল প্রমূখ।

প্রসঙ্গত উল্লেথ্য, শিবগঞ্জ উপজেলার ২৫০ জন প্রান্তিক কৃষকের মাঝে প্রত্যেককে দুইকেজি করে ৫’শ কেজি অ্যারাইজ তেজ গোল্ড ধানের বীজ বিতরণ করা হয়।

  • 83
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে