রাবি ভর্তি পরীক্ষা শেষে নাটোর জেলা সমিতির পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিত: জুন ১, ২০২৩; সময়: ১০:৩৯ পূর্বাহ্ণ |
রাবি ভর্তি পরীক্ষা শেষে নাটোর জেলা সমিতির পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ২৯ মে শুরু হয়ে ৩১ মে শেষ হয় । ভর্তি পরীক্ষা উপলক্ষে রাবিতে ২ লক্ষাধিক মানুষের সমাগম ঘটে।

তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষায় ‘নাটোর জেলা সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয়’ কর্তৃক ভর্তি পরীক্ষার্থী সহায়তা ক্যাম্প স্থাপনের পাশাপাশি পরীক্ষার শেষ দিন ‘বি’ ইউনিটের শেষ শিফটের পরীক্ষা শেষে সমিতির উদ্যোগে ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, তারা ক্যাম্পাসের বিভিন্নস্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা পলিথিন, খাবার প্যাকেট, ব্যবহৃত বোতলসহ ময়লা-আবর্জনা সংগ্রহ করে নির্দিষ্টস্থানে ফেলে।

নাটোর জেলা সমিতির সভাপতি আলিউল কাওছার বলেন, ‘বিগত সময়ের ন্যায় আমরা এবারও ভর্তি পরীক্ষার শেষ দিন ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছি। পরিবেশের সুরক্ষায় আমাদের সবার এগিয়ে আসতে হবে। এই ক্যাম্পাস আমাদের, ক্যাম্পাসের পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, ক্যাম্পাসকে সুন্দর রাখা আমাদের সবার দায়িত্ব। ধর্মেও পরিষ্কার-পরিচ্ছন্নতার কথা বলা হয়েছে। আমাদের সংগঠনের পক্ষ থেকে এইরূপ ভালো উদ্যোগ আমরা আরো গ্রহণ ও বাস্তবায়ন করতে চাই ।’

সাধারণ সম্পাদক তানভীর আহমেদ (তুষার) বলেন, ‘আমি বিশ্বাস করি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সবদিক থেকেই সবচেয়ে সচেতন। আজকের এসব আবর্জনার কারণেই আগামীতে আমাদেরই দূর্ভোগ পোহাতে হবে । তাই আমাদের সবারই নিজ নিজ জায়গা থেকে সচেতনতার পরিচয় দিতে হবে।’

শিক্ষার্থীরা বলেন, নাটোর জেলা সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃক ক্যাম্পাস পরিষ্কার অভিযান নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ। এমন শুভ কাজ ছড়িয়ে পড়ুক আমাদের সবার মাঝে।

পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন নাটোর জেলা সমিতির উপদেষ্টা ও ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. ওসমান গণী, জেলা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল মিয়া, হাবিবুল্লাহ হাবিব, আকমল হোসেন টমাস, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, জুবায়ের আহমেদ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক উজ্জল আলী সহ আরো অনেকে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে