মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজনে জিয়াকে স্মরণ করছে বিএনপি

প্রকাশিত: মে ৩০, ২০২৩; সময়: ১২:১৪ অপরাহ্ণ |
মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজনে জিয়াকে স্মরণ করছে বিএনপি

পদ্মাটাইমস ডেস্ক : ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও নিম্ন আয়ের মানুষের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণসহ নানা আয়োজনে দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্মরণ করছে বিএনপি। জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী পালিত হচ্ছে আজ।

মঙ্গলবার (৩০ মে) সকালে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করা হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এর উদ্বোধন করেন।

এসময় নিম্নআয়ের মানুষ ও দলের নেতাকর্মীদের মধ্যে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ ও ওষুধ বিতরণ করা হয়।

এদিকে জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকায় বিভিন্ন জায়গায় দুস্থদের মাঝে খাবার বিতরণ, দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে দলের স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

এছাড়া দেশব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে বিএনপির প্রতিষ্ঠাতাকে স্মরণ করছেন নেতাকর্মীরা।

মানিকনগর ওয়াসা রোডের আয়োজনে থাকবেন কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন ও আফরোজা আব্বাস। বেলা ৩টায় শাহজাহানপুরের নিজের বাসার আয়োজনে মির্জা আব্বাস ছাড়াও থাকবেন মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, মহিলা দল সভাপতি আফরোজা আব্বাস।

বিকেল চারটায় খিলগাঁওয়ের জোড় পুকুর খেলার মাঠের আয়োজনে থাকবেন মির্জা আব্বাস ও আবদুস সালাম ।

এর আগে সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে বিএনপির উদ্যোগে পুষ্পার্ঘ অর্পণ ও ফাতেহা পাঠ করার কর্মসূচি পালিত হয়। যেখানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্যবৃন্দসহ দলের সব পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

নির্ধারিত সময় বেলা ১১টায় শ্রদ্ধা নিবেদনের কথা থাকলেও সাড়ে ১১টা পর্যন্ত শ্রদ্ধা জানানো হয়। এসময় উপস্থিত নেতাকর্মীরা জিয়াউর রহমানের স্মরণে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এদিকে সমাধির পাশে জাতীয়তাবাদী ওলামা দলের নেতাকর্মীরা জিয়াউর রহমানের জন্য খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করেছেন। শ্রদ্ধা নিবেদনের পর কল্যাণপুরে খালেক পাম্পে দুস্থদের মাঝে খাবার বিতরণ করবেন বিএনপি মহাসচিবসহ শীর্ষ নেতারা।

বাদ এশা মোহাম্মদপুরের জামিয়া ইসলামিয়া নুরুল কুরআন মাদরাসা ও এতিমখানায় এ উপলক্ষে মিলাদ, দোয়া ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ করবেন রুহুল কবির রিজভী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে