রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের জায়গায় অন্য স্থাপনা নির্মাণের পাঁয়তারার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: মে ২৮, ২০২৩; সময়: ৯:৩৪ অপরাহ্ণ |
রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের জায়গায় অন্য স্থাপনা নির্মাণের পাঁয়তারার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনানের নির্মাণের জন্য নির্ধারিত স্থানে অন্য কোন স্থাপনা নির্মাণের পাঁয়তারা প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল ৫টায় রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তারা বলেন, আগামী একুশে ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেব আমরা। জেলা পরিষদ যে চক্রান্ত করছে ব্যবসা প্রতিষ্ঠান করার সেটি থেকে সরে দাঁড়ানোর জন্য সেই কুচিন্তা থেকে সরে আসতে।

তারা বলেন, মীমাংসিত একটি বিষয় নিয়ে আমরা বিভিন্ন সংগঠন রাস্তায় দাঁড়িয়েছি। রাজশাহীবাসীকে নিয়ে খেলবেন না। বিভাগীয় শহর রাজশাহীতে একটিও শহীদ মিনার নেই কেন্দ্রীয়ভাবে। এটি আমাদের জন্য লজ্জার। তাই তিন বছর আগে মীমাংসিত এই জায়গাতেই শহীদ মিনার করতে হবে। অন্য কোনো প্রতিষ্ঠান করতে দেওয়া হবে না। বক্তারা সেই সাথে জনগণের আবেগ নিয়ে না খেলার জন্য জেলা পরিষদের চেয়ারম্যানের প্রতি আহ্বান জানান।

মানববন্ধনের সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর ভারপ্রাপ্ত সভাপতি কল্পনা রায়। মানববন্ধনে বক্তব্য দেন সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর বিভাগীয় সমন্বয়কারী বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার, সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, রাজশাহী থিয়েটারের সভাপতি নিতাই ঘোষ, মুক্তিযুদ্ধ পাঠাগার রাজশাহীর সভাপতি আব্দুল লতিফ চঞ্চল, খেলাঘর আসর রাজশাহীর সেক্রেটারি আখতার কাজল, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার, মুক্তিযুদ্ধ পাঠাগারের সভাপতি আব্দুল লতিফ চঞ্চল, রুয়েট ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ইসফাক ইয়াসির ইপু প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের যুগ্ম সাধারণ সম্পাদক কামারুল্লাহ সরকার কামাল। মানববন্ধনটি সঞ্চালনা করেন সেক্টর কমান্ডার ফোরাম, রাজশাহীর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে