বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী -এমপি ফিরোজ কবির

প্রকাশিত: মে ২৫, ২০২৩; সময়: ৯:১৯ অপরাহ্ণ |
বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী -এমপি ফিরোজ কবির

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য তার কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করছেন। তার দূরদর্শী ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এবং দেশ আজ উন্নয়নের মহাসড়কে বলে জানিয়েছেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির।

বৃহস্পতিবার (২৫ মে) সুজানগর উপজেলার চারটি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, শেখ হাসিনা মানে বাংলাদেশের উন্নয়ন। বর্তমান সরকার উন্নয়নের পাশাপাশি শিক্ষার গুণগত মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। যাতে করে শিক্ষার্থীরা প্রতিযোগিতার মাধ্যমে নিজেদেরকে যোগ্য নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে পারে। তিনি বলেন বাংলাদেশে পুঁথিগত ও প্রাতিষ্ঠানিক শিক্ষার হার বাড়ছে। তবে প্রসার ঘটাতে হবে সুশিক্ষার।

সুশিক্ষা হল সেই শিক্ষা, যে শিক্ষা শিক্ষার্থীকে নৈতিক, মানবিক ও নীতিনিষ্ঠ মূল্যবোধসম্পন্ন করে গড়ে তোলে। মানুষকে মিথ্যা,অন্যায় ও অসৎ পথ পরিহার করতে শেখায়। মিথ্যার অপনোদন ও সত্যোর আবিষ্কারই হল প্রকৃত শিক্ষা।তাই শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসার আহ্বান জানান।

এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার জনগনের ভাগ্য উন্নয়নে ও দেশের সার্বিক অগ্রগতিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর কন্যার সুদক্ষ ও যোগ্য নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ উন্নতশীল দেশের কাতারে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী বলে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। অতি শীঘ্রই বাংলাদেশ উন্নত সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে প্রতিষ্টিত হবে। তাই আগামী নির্বাচনেও আওয়ামীলীগ সরকারকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে।

সেইজন্য সুজানগর উপজেলার সর্বস্তরের জনগণকে জননেত্রী শেখ হাসিনার পক্ষে অবিচল থাকতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয়ে প্রস্তুতি নিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন এবং উপজেলা নির্বাহী অফিসার মো.তরিকুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা প্রকৌশলী ফজলুর রহমান তালুকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আজিজুর রহমান মুশতাক আহমেদ,নাজিরগঞ্জ ইউপি চেয়ারম্যান মশিউর রহমান খান, হাটখালী ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমেদ, সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান, মানিকহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাতবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম, উপজেলা আওয়ামীলীগ নেতা ইউনুস আলী বাদশা, কুতুব উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, হাটখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ মাষ্টার, মানিকহাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল বারেক, নাজিরগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ রাজুসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চাহিদা ভিত্তিক সরকারী প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্প(পিডিপি-৪) এর আওতায় ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে এবং এলজিইডি এর সহায়তায় প্রায় সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে ৫৮ নং মানিকহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১১৭ নং হাটখালী চরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬৮ নং মালিফা-২ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩২ নং উদয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত এ ৪টি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় অভিভাবকেরা জানান নতুন কোন ভবন এতদিন না থাকায় অনেক কষ্ট করে শিক্ষার্থীদের পাঠদান চলছিল।

নতুন এ ভবনগুলো নির্মাণের ফলে সঠিক ও সুষ্ঠ পরিবেশে শিক্ষকেরা ছাত্র-ছাত্রীদের পাঠদান করাতে সক্ষম হবেন বলে আশা প্রকাশ করেন।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে