শেখ হাসিনার শাসনের অবসান চাই: রাজশাহীতে রিজভী

প্রকাশিত: মে ২৫, ২০২৩; সময়: ২:২৪ অপরাহ্ণ |
শেখ হাসিনার শাসনের অবসান চাই: রাজশাহীতে রিজভী

নিজস্ব প্রতিবেদক: বিএনপির সিনিয়ন যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী বলেছেন, ১৪ বছর ধরে শেখ হাসিনার সরকার রাজদন্ড নিয়ে অবৈধ ভাবে ক্ষমতা দখল করে যে অন্যায়, অবিচার অনাচার, গণতন্ত্র হত্যা, বিরোধীদল শূণ্য তৈরী করছে সেটার অবসান চাই। শেখ হাসিনার শাসনের অবসান চাই।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে। সেখানে জনগণ যাকে ভোট দেয় তিনি নির্বাচিত হবেন। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে গিয়ে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনুসহ সারাদেশে অসংখ্য নেতাকর্মীর নামে মামলা দেওয়া হয়েছে। রাজশাহীসহ সারা দেশে ৬৮০ জনের নামে কারারগারে পাঠানো হয়েছে। ৫ হাজারের অধিক নেতাকর্মীর নামে মামলা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫মে) বেলা ১১ টার দিকে রাজশাহী বিএনপির মহানগর দলীয় কার্যালয়েবিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা, পুলিশ ও গোয়েন্দা বাহিনীদ্বারা অন্যায় ভাবে গ্রেপ্তার ও পুলিশ হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলনে এসব বলেন।

তিনি আরো বলেন, রাজশাহীতে কেন্দ্রীয় ঘোষিত বিএনপির যে পদযাত্রা ছিলো তা বানচাল করার জন্য পথে পথে, লোকালয়ে ১৪৪ ধারা জারি করেছে এবং বিএনপির কার্যালয়ে ঢাকা থেকে সোয়াত বাহীনি, এপিবিএন দিয়ে অত্যাধুনিক অস্ত্রনিয়ে যুদ্ধকালিন মহড়া দিয়ে তালা মেরে দিয়েছে, অবরুদ্ধ করে রেখেছে।

সংবিধান কাটছাড় করে যতটুকু অধিকার রয়েছে সেই অধিকার হচ্ছে। বিরোধীদল কথা বলার সমাবেশ করার অধিকার । এটাতার গণতান্ত্রিক অধিকার। সেই অধিকারকে আওয়ামী লীগ বানচাল করেছে।

সংবাদ সম্মেলনে রিজভী আরো বলেন, সবচেয়ে জঘৃন্যতম কাজ হচ্ছে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে পুলিশ দিয়ে তালা দেওয়া হয়েছে। এরশাদ বিরোধী সৈরাচার আন্দলনের সময় বিএনপির আন্দলনে এমন ঘটনা ঘটেনি। কারো দলীয় কার্যালয়ে পুলিশ দিয়ে তালা মেরেছে এমন জঘৃণ্যতম ঘটনা ঘটেনি।

আমরা এসব অন্যায়ের প্রতিবাদ জানাই। আমাদের শান্তিপ্রিয় গণতান্ত্রিক কর্মসূচী অব্যহত থাকবে বলে জানান।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুনুর রশিদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে