লাপাত্তা আলোচিত বিএনপি নেতা চাঁদ, গ্রেপ্তারে হন্যে হয়ে খুজছে পুলিশ

প্রকাশিত: মে ২৪, ২০২৩; সময়: ১:৫৮ অপরাহ্ণ |
লাপাত্তা আলোচিত বিএনপি নেতা চাঁদ, গ্রেপ্তারে হন্যে হয়ে খুজছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির পর থেকে লাপাত্তা জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। বিভিন্ন সময় নানা ধরণের বিতর্কিত বক্তব্য দিয়ে আলোচনা-সমালোচনায় থাকা প্রায় অর্ধশতাধিক মামলার আসামী চাঁদকে গ্রেপ্তারে হন্যে হয়ে খুজছে পুলিশ। গত ৬ দিন ধরে তার কোন নাগাল পাচ্ছে না আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা।

এ দিকে চাঁদের এমন কুরুচিপুর্ণ বক্তব্যে চরম বিব্রতকর অবস্থায় স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। ফলে দলীয় ভাবে কঠোর সাংগঠনিক ব্যবস্থার মুখেও পড়তে পারেন আলোচিত বিএনপি নেতা চাঁদ বলে জানান বিএনপির একাধিক নেতৃবৃন্দ।

জানা যায়, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরে কেন্দ্রীয় কর্মসুচী পালনের সময় সভাপতির বক্তেব্য জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে কবরস্থানে পাঠাতে হবে বলে উদ্ধত্যপুর্ন বক্তব্য দেন। এরপর চাঁদের সেই বেফাস বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ফুসে উঠে গোটা দেশে আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনর নেতাকর্মীসহ সমর্থরা।

বিক্ষোভ বিক্ষোভে, শ্লোগানে শ্লোগানে চাঁদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবির পাশাপাশি তাকে গ্রেপ্তারে মুখোড়িত হয়ে উঠো গোটা দেশ। পুঠিয়া ও নাটোর সদর থানাসহ দেশের বিভিন্ন থানায় সন্ত্রাস দমনসহ বিভিন্ন অপরাধে একের পর এক হতে থাকে মামলা। ওই সব মামলায় চাঁদকে গ্রেফতারে মাঠ পর্যায়ে ব্যাপক তৎপরতা শুরু করেছে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। তবে গত ৬ দিন ধরে লোক চক্ষুর আড়ালে রয়েছেন চাঁদসহ তার একান্ত সহকারী। ফলে চাঁদের বাড়ীসহ সম্ভাব্য বিভিন্ন স্থানে একাধিকবার সাড়াশি অভিযান পরিচালনা করেও তার লাগাল পাচ্ছে না আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা।

এ দিকে চাঁদের এমন বেফাস বক্তব্যে ইতিমধ্যে দু:খ প্রকাশ করে বক্তব্য দিয়েছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা এবং রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও রাজশাহী সদরের সাবেক এমপি মিজানুর রহমান মিনু।

বিষয়টি সম্পর্কে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুল আলম বলেন, ঘটনার পর থেকে তাকে গ্রেপ্তারে তৎপর রয়েছে পুলিশ। বিভিন্ন ইউনিটে কাজ চলমান রয়েছে। দ্রুত সময়ের মধ্যে তাকে গ্রেফতারে সম্ভব হবে বলে তিনি আশা করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে