স্বামী মেয়র, স্ত্রী কাউন্সিলর প্রার্থী

প্রকাশিত: মে ২৪, ২০২৩; সময়: ১:২০ অপরাহ্ণ |
স্বামী মেয়র, স্ত্রী কাউন্সিলর প্রার্থী

পদ্মাটাইমস ডেস্ক : আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র পদে স্বামী ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন স্ত্রী। আলোচিত এই দম্পতি হলেন, আব্দুল হানিফ কুটু ও নাজনীন আক্তার কনা।

সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল হানিফ কুটু স্বতন্ত্র হিসেবে মেয়র পদে প্রার্থী হয়েছেন। অন্যদিকে সংরক্ষিত ৭ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নাজনীন আক্তার আবারও কাউন্সিলর প্রার্থী হয়েছেন। নাজনীন আক্তার যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটিরও সদস্য।

মঙ্গলবার (২৩ মে) তারা দুজন সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন সিসিক নির্বাচনে রিটার্নিং অফিসার কার্যালয়ের গণমাধ্যম কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন।

সিসিক নির্বাচনে মেয়র পদে স্থানীয় ১০ জন নেতা আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তাদের ডিঙিয়ে নৌকার মাঝি হয়েছেন যুক্তরাজ্য প্রবাসী আনোয়ারুজ্জামান চৌধুরী। এতে ক্ষুব্ধ হয়ে আব্দুল হানিফ কুটু নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বলে জানিয়েছেন। অবশ্য তবে তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন না।

বেলা ১১টার দিকে রিটার্নিং অফিসার ফয়সল কাদিরের হাতে মনোনয়নপত্র জমা দেওয়ার পর উপস্থিত সাংবাদিকদের আব্দুল হানিফ কুটু বলেন, নগরবাসীকে সেবা দিতে সিলেট সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছি। আমি নির্বাচিত হলে নগরবাসীক নিয়ে যে সমস্যাগুলো রয়েছে, সেগুলো সমাধানের উদ্যোগ নেব। নগরবাসীর সব ধরনের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করব।

এদিকে তার স্ত্রী সিটি করপোরেশনের সংরক্ষিত ৭নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর নাজনীন আক্তার কণা এবারো একই পদে প্রার্থী হয়েছেন। ১৯ ২০ ২১ সাধারণ ওয়ার্ড নিয়ে গঠিত এই ওয়ার্ডটিতে ২০০৮ সালের নির্বাচনেও কণা বিজয়ী হয়েছিলেন।

মেয়র পদে ১১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া সংরক্ষিত ১৪টি কাউন্সিলর পদে ৮৯ জন ও ৪২টি সাধারণ কাউন্সিলর পদে ২৮৭ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

মেয়র পদে স্বতন্ত্র সাতজন ও দলীয় চারজনসহ মোট ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার কার্যালয়ের গণমাধ্যম কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন। তিনি জানান, সংরক্ষিত ৭ নম্বর (সাধারণ ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ড) ওয়ার্ডে চারজন নারী কাউন্সিলর প্রার্থী হয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে