চাঁদের বিরুদ্ধে আরও ৫ মামলা

প্রকাশিত: মে ২৩, ২০২৩; সময়: ৯:১০ অপরাহ্ণ |
চাঁদের বিরুদ্ধে আরও ৫ মামলা

পদ্মাটাইমস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলার আহবায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে বিভিন্ন জেলায় আরও পাঁচটি মামলা হয়েছে। এ নিয়ে রাজশাহীতে তিনটি এবং নেত্রকোণা, শেরপুর, ফরিদপুর ও জামালপুরে একটি করে মোট ৭টি মামলা দায়ের করা হলো।

শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়ায় শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে আবু সাঈদ চাঁদ শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে অভিযোগ ওঠে।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবারও দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ক্ষমতাসীন দল ও বিভিন্ন পোশাজীবী সংগঠন। এ সময় চাঁদকে দ্রুত গ্রেপ্তার শাস্তি দাবি ও শাস্তির দাবি করেছেন নেতা-কর্মীরা। সোমবারও দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমমির অভিযোগে বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে রাজশাহীতে আরও দুইটি মামলা হয়েছে। সোমবার রাতে রাজশাহী মহানগরের কাশিয়াডাঙ্গা থানায় সন্ত্রাস দমন ও বিস্ফোরক আইনে একটি মামলা করেন এসআই আরমান হোসেন। একই দিন মোহনপুর থানায় উপজেলা যুবলীগের সহসভাপতি একরামুল হক বাদী হয়েও একটি মামলা করেন।

এর আগে রোববার রাতে পুঠিয়া থানায় একটি মামলাটি দায়ের করেন বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

অপরদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে শেরপুর আদালতে আবু সাঈদ চাঁদকে আসামি করে মামলা হয়েছে। শেরপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরিফুল ইসলামের আদালতে মামলাটি করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু।

তিনি বলেন, “বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে আদালতে মামলা করেছি। আসামির কুরুচিপূর্ণ বক্তব্য প্রধানমন্ত্রীর জন্য অত্যন্ত মর্যাদাহানিকর এবং রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি স্বরুপ।”

বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে ফরিদপুরে মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মঙ্গলবার ফরিদপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

মামলার বরাতে ফরিদপুর আদালতের পুলিশ পরিদর্শক আবুল খায়ের জানান, প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে বিএনপি নেতার হত্যার হুমকির ফলে তার প্রাণহানির আশঙ্কা রয়েছে। এছাড়া আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মী বর্তমানে আতঙ্কে রয়েছেন। বিভিন্ন মাধ্যমে বিএনপি নেতার বক্তব্য প্রচার হওয়ায় তা মানহানিকর।

অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম তরুণ বাছার মামলাটি আমলে নিয়ে নথিভুক্ত করতে ফরিদপুর কোতয়ালি থানাকে নির্দেশ দেন।

শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে বিএনপি নেতা চাঁদসহ সাত জনের বিরুদ্ধে জামালপুরেও একটি মামলা হয়েছে। মঙ্গলবার জামালপুরের মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ।

অপর আসামিরা হলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম, সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুন, মেলান্দহ উপজেলা সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুল ও জামায়াতে ইসলামীর জামালপুর জেলা সেক্রেটারি মো. হারুন অর রশীদ।

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ বাকী বিল্লাহ জানান, বিচারক সাবিনা ইয়াসমীন অভিযোগটি আমলে নিয়ে আগামী দুই কার্যদিবসের মধ্যে আইনানুগ ব্যবস্থা নিতে এবং আসামিদের গ্রেপ্তারের জন্য থানাকে নির্দেশ দিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে