পত্রিকা বিক্রেতাকে নতুন সাইকেল উপহার দিলেন মানবিক জনি

প্রকাশিত: মে ২২, ২০২৩; সময়: ৪:৩২ অপরাহ্ণ |
পত্রিকা বিক্রেতাকে নতুন সাইকেল উপহার দিলেন মানবিক জনি

নিজস্ব প্রতিবেদক, পত্নীতলা : নওগাঁর পত্নীতলায় পত্রিকা বিক্রেতা বাবুল হোসেনকে ১০ হাজার ৫’শ টাকা দামের একটি নতুন হিরো রয়েল বাইসাইকেল উপহার দিয়েছেন মানবতার ফেরিওয়ালা মানবিক জনি।

তার পুরো নাম জিয়াউর রহমান জনি সমাজ সেবায় মানবিক কাজকর্মের জন্য তাকে মানবতার ফেরিওয়ালা মানবিক জনি বলে থাকেন অনেকেই।

সোমবার ( ২২ মে) দুপুরে নজিপুর কারিগরি কলেজ মোড় এলাকায় সহজ এন্টারপ্রাইজ শো রুমে জিয়াউর রহমান জনি বাবুল হোসেনকে এই সাইকেলটি হস্তান্তর করেন।

উল্লেখ্য গত রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে পত্নীতলা ও ধামইরহাটের প্রবীণ পত্রিকা বিক্রেতা বাবুল হোসেনের জীবিকা নির্বাহের একমাত্র যানবাহন বাইসাইকেলটি নজিপুর বাসস্ট্যান্ড হতে চুরি হয়ে যায়।

অনেক খোঁজাখুঁজি করে পাওয়া যায় নি। একমাত্র বাহন হারিয়ে বাবুল হোসেন দুঃশ্চিন্তায় পরে যান। কিভাবে তিনি এখন পত্রিকা বিক্রি করবেন। কিভাবে তার সংসারের চাকা ঘুরবে।

স্থানীয় সাংবাদিকরা তার সাইকেল চুরি হওয়ার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করেন। এই পোষ্টটি অন্যদের সাথে মানবিক জনির নজরে আসে এবং তিনি তাকে আজ দুপুরে একটি নতুন সাইকেল উপহার দেন।

জিয়াউর রহমান জনি নজিপুর পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক, মানবিক বাংলাদেশ নজিপুর শাখার সভাপতি, সহজ এন্টারপ্রাইজের সত্বাধিকারী ও পত্নীতলা দলিল লেখক সমিতির সদস্য।

করোনা মহামারী, শীত, চিকিৎসা, মেয়ের বিয়ে, মসজিদ মাদ্রাসা এতিমখানায় সহযোগিতাসহ বিভিন্ন ক্রান্তিকালে তিনি মানুষের পাশে দাঁড়িয়েছেন। আর এই মানবিক কাজের জন্য ইতোমধ্যে তিনি অসহায় মানুষের কাছে মানবতার ফেরিওয়ালা মানবিক জনি খ্যাতি অর্জন করেছেন।

জনি বলেন, সবাই নিজ নিজ অবস্থান থেকে অসহায় মানুষের পাশে এগিয়ে আসুন। সাইকেল চুরি হওয়ার কথা শুনে আমি তার সাথে দেখা করি বয়স্ক মানুষ ছলছল নয়নে মুখখানা দেখে আমার খুব খারাপ লাগে এবং তাকে আশ্বস্ত করি যে আমি একটি সাইকেল কিনে দিবো কথা অনুযায়ী তাকে সাইকেল কিনে দিলাম।

এই সাইকল ক্রয়ে আরও একজন এ কাজে কিছু আর্থিক সহযোগিতা করছে। যতদিন বাচঁবো অসহায় মানুষের পাশে থাকবো ইনশাআল্লাহ।

নতুন সাইকেল উপহার পেয়ে বাবুল হোসেন খুব খুশি। তিনি জনির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেন, আল্লাহ যেন তার ভাল করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে