পিএসজিতে মেসির বিকল্প হতে পারেন যিনি

প্রকাশিত: মে ১৬, ২০২৩; সময়: ১২:৪৭ অপরাহ্ণ |
খবর > খেলা
পিএসজিতে মেসির বিকল্প হতে পারেন যিনি

পদ্মাটাইমস ডেস্ক : প্যারিসিয়ান সেইন্ট জার্মেই (পিএসজি) কর্তৃপক্ষ লিওনেল মেসির সঙ্গে চুক্তি আর নবায়ন না করার কথা জানিয়েছিল।

মূলত সেই সময়ে অনুমতি ছাড়া আর্জেন্টাইন অধিনায়কের সৌদি আরব সফরে যাওয়ার প্রতিক্রিয়া হিসেবে নিষেধাজ্ঞার দেওয়ার পর এই ঘোষণা দিয়েছিল তারা। তবে এখন আর আগের কঠোর অবস্থানে নেই ফরাসি জায়ান্টরা।

সুর নরম করে তারা মেসির নিষেধাজ্ঞা কমিয়ে মাঠেও নামার সুযোগ দিয়েছে। গুঞ্জন রয়েছে তাকে আবারও পরের মৌসুমে রাখতে চাচ্ছে পিএসজি। তবে প্রতিকূল পরিস্থিতি পার করা মেসি সেই প্রস্তাবে রাজি হবেন কিনা সেটাই দেখার বিষয়!

সৌদি সফরে গিয়ে মেসি কেবল নিষেধাজ্ঞাই পাননি, পিএসজি সমর্থকদের তীব্র রোষানলে পড়েছেন তিনি। যার রেশ এখনও রয়ে গেছে।

অবশ্য ঘরের মাঠে খেলতে নামলে আগে থেকেই সমর্থকদের দুয়ো শোনায় অভ্যস্ত হয়ে উঠেছেন বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়ক। সর্বশেষ গত শনিবার (১৩ মে) ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসের মাঠে খেলতে নেমেছিল পিএসজি।

সেই ম্যাচে তারা অ্যাজাক্সকে ৫-০ গোলে হারিয়েছে। তবে ম্যাচজুড়ে যতবারই মেসির পায়ে বল গেছে, ততবারই ক্লাবটির ‘আল্ট্রাস’ সমর্থকরা দুয়ো দিয়েছেন।

সবমিলিয়ে পিএসজির শেষ সময়টা তিক্ততার মধ্য দিয়ে পার করছেন মেসি। তাদের সঙ্গে আসন্ন জুনে তার চুক্তির মেয়াদ শেষ হবে। অনেক আগে থেকে নাসের আল খেলাইফির মালিকানাধীন দলটি আর্জেন্টাইন ফরোয়ার্ডকে চুক্তি নবায়নের জন্য প্রস্তাব দিয়ে আসছিল।

তবে মেসি প্রতিবারই তাতে চুপ ছিলেন। যাতে তার অনাগ্রহের বিষয়টি পরোক্ষভাবে প্রকাশ পায়। তাই পিএসজিও মেসির বিকল্প খোঁজা শুরু করেছে বলে জানিয়েছে স্পেনের সংবাদমাধ্যম এএস ও স্পোর্ত।

সংবাদমাধ্যম দুটির বরাত দিয়ে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, বর্তমানে ম্যানচেস্টার সিটিতে থাকা পর্তুগিজ মিডফিল্ডার বার্নার্দো সিলভাকে চাচ্ছে পিএসজি।

ফরাসি চ্যাম্পিয়নরা পরবর্তী মৌসুমে সিলভাকে মেসির বদলি হিসেবে দলে ভেড়াতে চায়। এমনকি সিলভাকে পেতে নেইমারকেও ছেড়ে দেওয়ার কথা ভাবছে ক্লাবটি।

প্যারিসের ক্লাবটি সিটি মিডফিল্ডারের জন্য বিনিময় চুক্তিতেও যেতে পারে। অর্থাৎ, নেইমারকে দিয়ে সিলভাকে নিয়ে আসবে পিএসজি। সেটা হলে আগামী মৌসুমে আর্লিং হলান্ড ও জুলিয়ান আলভারেজদের সঙ্গে সিটিতে দেখা যেতে পারে নেইমারকে।

গোল ডট কমও জানিয়েছে, সিলভাই আগামী মৌসুমে পিএসজির প্রধান লক্ষ্য। এর আগে বেশ কয়েকবার অন্য ক্লাবে যাওয়ার ইচ্ছার কথা জানিয়েছিলেন সিলভা। ছয় মৌসুম ধরে সিটিতে খেলা এই ফুটবলারের গত মৌসুমেও পিএসজিতে যাওয়ার গুঞ্জন ছিল। তবে সেই দফায় কোনো চুক্তি হয়নি।

অল্প সময়ের মধ্যেই আর্জেন্টাইন অধিনায়ক মেসির বর্তমান ক্লাব ঠিকানা বদল হতে যাচ্ছে। আগামী জুনে শেষ হতে যাওয়া পিএসজির সঙ্গে এই বিশ্বজয়ী মহাতারকার চুক্তি নবায়ন না করার সম্ভাবনাই বেশি।

যদিও এর আগে তাকে আর না রাখার ঘোষণা দিলেও, ফরাসি জায়ান্টরা পরবর্তী মৌসুমে সম্ভাব্য শিরোপা হাতছাড়া করতে রাজি নয়। তাই তো মেসিকে আবারও রেখে দেওয়ার চেষ্টা চলছে বলে মৃদু গুঞ্জন রয়েছে।

এদিকে কয়েকটি ক্লাব আর্জেন্টাইন ফরোয়ার্ডের ব্যাপারে আগ্রহী হলেও, এখনও তার পরবর্তী গন্তব্য নিশ্চিত নয়। মেসির সঙ্গে বার্সেলোনার যোগাযোগ অব্যাহত আছে বলে জানিয়েছেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে