নতুন দুটি খেলার মাঠসহ ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের উন্নয়ন করতে চাই: লিটন

প্রকাশিত: মে ১৪, ২০২৩; সময়: ১১:০০ অপরাহ্ণ |
নতুন দুটি খেলার মাঠসহ ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের উন্নয়ন করতে চাই: লিটন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়াম ও জেলা মুক্তিয্দ্ধু স্মৃতি স্টেডিয়ামের উন্নয়ন ও আধুনিকায়ন করা প্রয়োজন। সেই কাজটি করতে চাই। নগরীতে নতুন দুইটি খেলার মাঠ করতে চাই। সাংস্কৃতিক অঙ্গনের মানুষের জন্য সাংস্কৃতিক কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে। অসহায় ও দুস্থ্য শিল্পী ও খেলোয়াড়দের জন্য কল্যান তহবিল গঠন করা প্রয়োজন। সেই কাজটিও আগামীতে করতে চাই।

তিনি আরো বলেন, রাজশাহীতে ইতোমধ্যে স্টার মানের হোটেল হয়েছে। আগামীতে আরো দুটি ভাইভ স্টার হোটেল হবে। যাতে আন্তর্জাতিক খেলাগুলো রাজশাহীতে হয়। আপনারা দেখেছেন রাজশাহী বাংলাদেশ ও পাকিস্তান অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯ সালে ২৭০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প অনুমোদন দেন। প্রকল্পের ১২০০ কোটি টাকা উন্নয়ন কাজ করা হয়েছে। সেই উন্নয়ন দৃশ্যমান। আরো ১৫০০ কোটি টাকা অব্যবহৃত রয়েছে। সেটি সহ আরো নতুন প্রকল্প গ্রহণ করে নগরীর উন্নয়ন করতে চাই। এ কাজের সবার সহযোগিতা চাই।

রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, শিল্পায়ন, কর্মসংস্থান সৃষ্টি, রাজশাহী থেকে কলকাতা পর্যন্ত ট্রেন ও বাস চালু, নৌরুট, কৃষি বিশ্ববিদ্যালয় ইত্যাদি কাজ করতে চাই। রাজশাহীর উন্নয়নে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে চাই। কম্পিউটার ট্রেনিং সেন্টার স্থাপন করে সেখানে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। সঞ্চালনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ ওয়াহেদুন্নবী অনু।

সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার, সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম, বিশিষ্ট উচ্চাঙ্গসংগীত শিল্পী মঞ্জুশ্রী রায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর ভারপ্রাপ্ত সভাপতি কল্পনা রায়, বিশিষ্ট নাট্যজন প্রফেসর মলয় কুমার ভৌমিক, বঙ্গবন্ধু পরিষদ ও কবিকুঞ্জের সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সের সাধারণ সম্পাদক এহসানুল হুদা দুলু, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, সোনালী অতীত ক্লাবের সাধারণ সম্পাদক আলী আফতাব তপন প্রমুখ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে