রামেকে চিকিৎসাধীন অজ্ঞাতনামা সেই কিশোর আর নেই

প্রকাশিত: মে ১০, ২০২৩; সময়: ১:২৭ অপরাহ্ণ |
রামেকে চিকিৎসাধীন অজ্ঞাতনামা সেই কিশোর আর নেই

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল অজ্ঞাতনামা এক কিশোর। তার কোনো স্বজন না থাকায় হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরাই দেখাশোনা করেন।

কিন্তু মঙ্গলবার দিবাগত রাতে মারা গেছে অজ্ঞাতনামা সেই কিশোর। ৩ মে অচেতন অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিল।

ওই কিশোরের পরিচয় জানার জন্য সব ধরনের আইনি ব্যবস্থা নেয়া হরেও শনাক্ত করা যায়নি। ২ মে সকালে ওই কিশোরকে পাবনার মুলাডুলি রেললাইনের পাশ থেকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সময় তার পরনে ছিল বাদামি রঙের প্যান্ট। শরীরের ওপরের অংশে কোনো পোশাক ছিল না। তার বয়স আনুমানিক ১৫ বছর।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, ২ মে সকাল ১০ টার দিকে অচেতন অবস্থায় ওই কিশোরকে উদ্ধার করে পুলিশ। পরে তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সেখান থেকে স্থানান্তর করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি ওয়ার্ডে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে ভর্তি করা হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ইনর্চাজ আবু হেনা মোস্তফা কামাল বলেন, তিনি ৩ মে ও ৭ মে ওই কিশোরের সিটি স্ক্যান করান। তার মাথায় বড় ধরনের আঘাত ছিল।

মাথায় এত বড় আঘাতে মানুষের বাঁচার সম্ভাবনা খুব কম থাকে। লাইফ সাপোর্ট লাগানো হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ এবং শিশু আইসিইউয়ের নিজস্ব তহবিল থেকে চিকিৎসার সর্বোচ্চ ব্যবস্থা করা হয়।

এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী, পরিচয় উদ্ধার করার জন্য সব ধরনের পদক্ষেপও নেয়া হয়। তবে শেষ পর্যন্ত ওই কিশোরকে বাঁচানো সম্ভব হয়নি।

আবু হেনা মোস্তফা কামাল আরও বলেন, গতকাল দিবাগত রাত দেড়টার দিকে সবাইকে কাঁদিয়ে ওই কিশোর পৃথিবী ছেড়ে চলে গেল। এর আগে অনেকেই ওই কিশোরকে নিজের সন্তান দাবি করে হাসপাতালে দেখতে আসেন।

তবে শেষ পর্যন্ত ওই কিশোরকে চিনতে না পারায় সবাই ফিরে যান। বর্তমানে ওই কিশোরের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে