আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণ কাজে বাধার অভিযোগ

প্রকাশিত: মে ৯, ২০২৩; সময়: ১০:১৩ অপরাহ্ণ |
আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণ কাজে বাধার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আদালতের নির্দেশ উপেক্ষা করে জমিতে নির্মানকৃত বাড়ির কাজে বাধা প্রদানের অভিযোগ উঠেছে জিন্নানগর ঈদগাহ কমিটির কিছু ব্যক্তির বিরুদ্ধে। গত রোববার সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, জিন্নানগর ১৬ নং ওয়ার্ডের বীর মুক্তিযোদ্ধার স্ত্রীর নামে থাকা ২ কাঠা জমি ঈদগার নামে জোর করে জবর দখলের অভিযোগ উঠেছে ঈদগাহ কমিটির বিরুদ্ধে। ঈদগার বাউন্ডারি দিয়ে জনসাধারণের চলা চলের রাস্তা বন্ধ করে দিয়েছে ঈদগাকমিটির কিছু অতি উৎসাহি ব্যক্তিরা।

গত রোববার ওই জমিতে শিরিন বেগমের পক্ষে বাড়ি নির্মানের কাজ করার আদালতের আদেশ থাকলেও ঈদগাহ কমিটির কিছু অতি উৎসাহী ব্যক্তি কাজে বাধা দেয় এবং মিস্ত্রিদের সাথে বিভিন্ন রকমের ভয়ভিতি দেখিয়ে সেখানে কাজ না করতে বাধ্য করে তারা। গত রোববার সকাল সাড়ে ১০ টার দিকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে বোয়ালিয়া থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

ভুক্তভোগি শিরিন বেগম বলেন, জিন্না নগর ঈদগার নাম করে কিছু ভূমিদস্যু আমার ওই জমি জবর দখল করার পায়তারা করছে। ঈদগাঁ কমিটির সাধারণ সম্পাদক শওকতের নেতৃত্বে ওই জমিটি দখল করতে মরিয়া হয়ে উঠেছে। আদালতের নির্দেশ থাকার পরেও তারা কাজে বাধা দিচ্ছে জোর পূর্বক।

এ বিষয় জিন্নানগর ঈদগাহ কমিটির কাছে জমির কাগজপত্র দেখতে চাইলে সাংবাদিকরা তারা ওই জমি শিরিন বেগম ঈদগাতে দান করেছে এমন কোন কাগজ দেখাতে পারেনি।  এবং আদালতের নির্দেশ উপেক্ষা করে জমিতে নির্মানকৃত বাড়ির কাজে বাধা প্রদান করছে ঈদগাহ কমিটির কিছু ব্যক্তি।

উল্লেখিত, রাজশাহী নগরীর জিন্নানগর এলাকার বীর মুক্তিযোদ্ধা মরহুম সাদরুল আমিনের নামে থাকা দুই কাঁঠা জমি তার স্ত্রী শিরিন বেগমের নামে গত ৯ জুন ২০১১ সালে রেজিস্ট্রি করে দেন। যার দলিল নং ১০৪০৪। হেবাবিল এওয়াজ করেন। পরে বোয়ালিয়া থানা ভূমি অফিসের কেস নং-১৮২/১১-১২ মূলে খারিজ করেন শিরিন বেগম এবং ১৪২৯ বঙ্গবাদ পর্যন্ত খাঁজনা পরিশোধ করে জমি ভোগ দখল করে আসছেন দীর্ঘদিন যাবত। জিন্নানগর মৌজার, এস এ-৪ নং খতিয়ানের ২৯৬ নং দাগের সমান ৬ অংশের মালিক সেতার উদ্দিন সরকার। একি সম্পদের পরবর্তী আরএস রেকোর্ডে খতিয়ান নং ৪৮৭, দাগ নং ১১৪৪ তে মোট জমি ৫৪.৫১ শতক। যার এসএ রেকোর্ডিও মালিকগনের ওয়ারিশ ও মালিক সেতার উদ্দিন, আব্দুল মজিদের নামে রেকোর্ড হয় যা তারা খাঁজনা, খারিজ ও ভূমি উন্নয়নের কর পরিশোধ করে জমির মালিক।

এ বিষয়ে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী বলেন, ঈদগা কমিটির লোক জনকে তাদের কাগজ পত্র নিয়ে থানায় ডেকে ছিলাম। তারা সঠিক কোন কাজগ পত্র দেখাতে পারেনি। শিরিন বেগমের বাড়ি নির্মান কাজ করার জন্য আদালতের অনুমোতি রয়েছে। এ বিষয় আইন অমান্য কারিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে