কারামুক্ত বিএনপি নেতা আবু সাইদ চাঁদ ফুলের শুভেচ্ছায় সিক্ত

প্রকাশিত: মে ৫, ২০২৩; সময়: ৯:৫১ অপরাহ্ণ |
কারামুক্ত বিএনপি নেতা আবু সাইদ চাঁদ ফুলের শুভেচ্ছায় সিক্ত

সাইদ সাজু, তানোর : রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ কারামুক্ত হওয়ার পর তানোরের বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন। চাঁদকে পবিত্র রমজান মাসে শান্তিপূর্ণ কর্মসূচী থেকে বর্তমান সরকারের পুলিশ বাহিনীর গ্রেফতার করেন। দীর্ঘ ৩২ দিন কারাভোগের পর গত ২ মে মুক্ত হন জেলা আহবায়ক।

মুক্তির পর তানোর উপজেলার বিএনপিসহ অঙ্গ সংঠনের সকল পর্যায়ের নেতাকর্মীরা শুভেচ্ছা জানাতে ছুটে যান বানেশ্বর সদর এলাকায় তার নিজস্ব বাস ভবনে। গত বৃহস্পতিবার ও শুক্রবার বিভিন্ন পর্যায়ের নেতারা শুভেচ্ছা জানিয়েছে।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পবিত্র রমজান মাসের প্রথম দিকে রাজশাহীতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলা অবস্থায় জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদকে গ্রেফতার করে পুলিশ। দীর্ঘ ৩২ দিন কারাভোগের পর ২ মে মঙ্গলবার জামিনে মুক্তি পান তিনি। এর আগে রমজান মাস জুড়ে উপজেলা বিএনপি বিভিন্ন সভায় কারাবন্দী নেতাদের মুক্তির দাবি জানিয়ে আসছিল। গত বৃহস্পতিবার তানোর উপজেলা বিএনপি ও যুবদল এবং কৃষকদলের নেতাকর্মীরা চাঁদের বাসায় গিয়ে ফুলেল শুভেচ্ছা জানিয়ে আগামীর আন্দোলনের কর্মসূচি নিয়ে মতবিনিময় করেন।

উপজেলা কৃষকদলের সদস্য সচিব আব্দুল মালেক মন্ডল জানান, শান্তিপূর্ণ আন্দোলন থেকে জেলা বিএনপির আহবায়ককে আওয়ামী পুলিশলীগ গ্রেফতার করেন । রোজা থাকা অবস্থায় গ্রেফতার করা হয়। পবিত্র রমজান মাসের রোজা ও ঈদ কারাগারে করেন তিনি। মুক্তি পেয়ে তিনি আমাদের নির্দেশ দিয়েছেন, ফ্যাসিষ্ট দানব সরকারের বিরুদ্ধে যে আন্দোলন শুরু হয়েছে সে আন্দোলনের বিজয় হবেই।

কারন আপামর দেশ বাসী এই সরকারকে আর দেখতে চায় না। এজন্য প্রতিটি ঘরেঘরে আন্দোলনের বার্তা পৌছে দিয়ে সাধারন জনগণকে সম্পৃক্ত করতে হবে। জেল খানা ও আদালত বাড়ি মনে করতে হবে। যে ভাবেই হোক নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে। তারা জনগণের কথা ভাবেনা, প্রতিনিয়ত নিত্যপণ্যে দাম বাড়তেই আছে।

এসব চিন্ত না করে এই অবৈধ সরকার বিএনপিকে দমাতে নানা কার্যক্রম পরিচালনা করছেন। গায়েবি মামলায় শতশত নেতাকর্মীরা কারাগারে রয়েছেন। এমনকি দেশনেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়াকে বিদেশে চিকিৎসা পর্যন্ত করতে দিচ্ছেন না। পরে জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য তানোর পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমান মিজানের নেতৃত্বে শুভেচ্ছা জানানো হয়।

মিজান, বলেন পুরো রমজান মাস জেলে থাকার পর তিল পরিমান ভেঙ্গে পড়েনি আবু সাইদ চাঁদ। তার একটাই কথা আন্দোলন শুরু হয়েছে জেল জুলুম নির্যাতন যতই আসুক বিজয় হবেই। দেশের মানুষ আর এই দাবনকে দেখতে চায়না। তাদের মেগা প্রকল্পে মেগা দূর্নীতি ঢাকতে বারবার বিদ্যুৎ, তেল, গ্যাস এমনকি প্রতি কেজি সারের ৫ টাকা করে দাম বাড়িয়েছে।

দেশ পরিচালিত হচ্ছে আমলাদের মাধ্যমে। তাদের প্রতি নির্ভর সরকার। আগামীতে আন্দোলন বেগবান করতে এবং কেন্দ্র থেকে যে নির্দেশনা আসবে সে মোতাবেক আন্দোলন সংগ্রাম করতে হবে। সরকার ভালো করেই জানে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে তাদের কি অবস্থা ঘটবে। রাজশাহীসহ পাঁচ সিটিতে নির্বাচন হচ্ছে।

তাদের দলের যারা বিদ্রোহী প্রার্থী তারাই নির্বাচনের প্রতি আস্থা নেই। ভোটের কোন আমেজ বলতে কিছুই নেই। সরকার আবারো এক তরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে। সুতরাং তাদের নির্বাচন নির্বাচন খেলায় বা ফাঁদে পা বা কোনভাবে নির্বাচনে অংশ নেওয়া থেকে বিরত থাকতে হবে। তারা অনেক লোভনীয় অফার দিবেন, কোন কর্নপাত করা যাবে না। এসময় উপজেলা বিএনপি, পৌর বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে