রাসিক নির্বাচনে জাতীয় পার্টির হয়ে লড়বেন স্বপন

প্রকাশিত: মে ৫, ২০২৩; সময়: ১১:৩১ পূর্বাহ্ণ |
রাসিক নির্বাচনে জাতীয় পার্টির হয়ে লড়বেন স্বপন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির (জাপা) দলীয় মনোনয়ন পেয়েছেন সাইফুল ইসলাম স্বপন। তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও নগর জাতীয় পার্টির আহ্বায়ক পদে দায়িত্ব পালন করছেন।

বৃহস্পতিবার (৪ মে) সকালে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের রাজশাহীসহ পাঁচ সিটি নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এর আগে, মঙ্গলবার (২ মে) বিকেলে ঢাকায় পার্টির চেয়ারম্যান জিএম কাদের প্রার্থীদের হাতে দলীয় মনোনয়নপত্র তুলে দেন।

রাসিক নির্বাচনের লাঙ্গলের প্রার্থী সাইফুল ইসলাম স্বপন বিষয়টি নিশ্চিত করেছেন।

সিটি নির্বাচনের তফসিলের পর থেকেই জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির মনোনয়ন পেতে একাধিক নেতা তৎপরতা চালাচ্ছিলেন। জাপা থেকে নির্বাচনের জন্য শুরু থেকেই অন্তত পাঁচজন নেতার নাম শোনা যাচ্ছিলো নগরীতে। তবে ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন ও কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সোলাইমান হোসেন বিপ্লব ছাড়া মনোনয়ন তোলেন নি কেউই। তাদের মধ্যে মনোয়ন পাওয়ায় লাঙ্গল পাওয়া নিশ্চিত হলো সাইফুল ইসলাম স্বপনের।

এদিকে রাসিক নির্বাচনের সময় ঘোষণার পরপরই গত ২৫ মার্চ সংবাদ সম্মেলন করে প্রার্থী ঘোষণা করে জাতীয় পার্টির একাংশ। তারা সবাই জাপার প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের অনুসারী হিসেবে পরিচিত। কেন্দ্রের নির্দেশনায় হানগর জাপার সাবেক সভাপতি শাহাবুদ্দিন বাচ্চুকে দলীয় প্রার্থী ঘোষণা করা হলো বলে জানানো হয় সেদিন।

শাহাবুদ্দিন বাচ্চু ওই সংবাদ সম্মেলনে বলেছিলেন, দলের শীর্ষ নেতৃত্ব থেকে নির্বাচনের প্রস্তুতি নিতে বলা হয়েছে। তিনি মেয়র পদে নির্বাচন করবেন। তবে এই ঘোষণার কয়েক দিনের মধ্যেই তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। বর্তমানেও তিনি সেখানেই আছেন। আগামী রাসিক নির্বাচনের আগে তিনি দেশে ফিরবেন না বলেও জানা গেছে।

সাইফুল ইসলাম স্বপন বলেন, আমিসহ রাজশাহী থেকে দুজন মেয়র পদে দলীয় ফরম কিনছিলাম। গত ২ মে আমার মনোনয়ন চূড়ান্ত করে দলের পক্ষ থেকে নির্বাচন করার অনুমতি দেওয়া হয়। পার্টি থেকে সকল নেতা-কর্মীকে সাথে নিয়ে নির্বাচনের কাজ করতে নির্দেশ দিয়েছে। আগামী সোমবার বা মঙ্গলবারের দিকে নির্বাচন অফিস থেকে মনোনয়ন তুলবো।

স্বপন বলেন, আমাদের যারা নেতাকর্মী আছে আমরা সকলেই মাঠে থাকবো। অনেক আগে থেকেই আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিলাম। যেহেতু প্রার্থী চূড়ান্ত ছিল না তাই নির্বাচনী কাজ শুরু করা যায় নি। রাজশাহীতে জাতীয় পার্টির বিভাজন বলে কিছু নেই। রাজশাহীতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করছি, সকলের মতামত নিয়েই মনোনয়ন তুলেছি বলেও উল্লেখ করেন রাসিকে জাপার এই প্রার্থী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে