আত্রাইয়ে অগ্নিকান্ডে গরু-ছাগলসহ মালামাল ভস্মিভূত

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩; সময়: ১২:০০ অপরাহ্ণ |
আত্রাইয়ে অগ্নিকান্ডে গরু-ছাগলসহ মালামাল ভস্মিভূত

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর : নওগাঁর আত্রাইয়ে খামারে আগুন ধরে তিনটি গরু ও তিনটি ছাগলসহ পাঁচ লক্ষাধীক টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে।

আগুন নিভাতে গিয়ে খামার মালিকের ছেলে রিমন হোসেন (২৪) অগ্নিদগ্ধ হয়ে আহত হয়েছেন। তাকে আত্রাই স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার খবর পেয়ে রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দেয়া হয়েছে।

শনিবার রাতে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের সাহেবগঞ্জ সরদার পাড়া গ্রামের আব্দুল মিয়ার ছেলে মজিবুর রহমানের গরুর খামারে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

খামারের মালিক মজিবুর রহমান বলেন, এদিন রাত সাড়ে ১০ টার দিকে  হঠাৎ করে বাড়ি সংলগ্ন খামারের ভিতরে ছাগলের ছুটাছুটি দেখতে পাই।

এসময় খামারের গেট খুলে দেখি ভিতরে আগুন জ্বলছে। স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করি। পরে আত্রাই ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দিলে তারা ছুটে এসে আগুন নিয়ন্ত্রে আনে।

ততক্ষণে খামারে থাকা তিনটি গরু এবং তিনটি ছাগলসহ ঘর পুড়ে ছাই হয়ে গেছে, আগুন নেভাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে ছেলে রিমন হোসেন আহত হয়েছেন।

তাকে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অগ্নিকান্ডে তার প্রায় ৫লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি। তিনি ধারণা করে আরও বলেন,হয়তো বিদ্যুতের শর্টসার্কিট থেকে এই আগুন ধরতে পারে।

আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা রোকসানা হ্যাপী বলেন, অগ্নিদগ্ধ রিমন হোসেনের দুই হাত, পিঠসহ শরীরের প্রায় ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হবে।

আত্রাই উপজেলা নির্বাহী কর্মকতা ইকতেখারুল ইসলাম জানান, এ ঘটনার খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শণ করে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ্য খামারিকে সহায়তা প্রদানের আশ্বাস দেয়া হয়েছে।

আত্রাই উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিলডিফেন্স স্টেশন কর্মকর্তা মইনুর রহমান বলেন, প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে এনেছি।এ অগ্নিকান্ডে খামারের তিনটি গরু,তিনটি ছাগল পুরে মারা গেছে।

এতে ওই কামারির প্রায় ৫লক্ষ টাকার মতো ক্ষতি হয়েছে।তবে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে ধারনা করছেন তিনি।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এ ঘটনায় এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে