মেয়র লিটনের পক্ষে দলীয় মনোনয়ন উত্তোলন

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩; সময়: ৫:২৯ অপরাহ্ণ |
মেয়র লিটনের পক্ষে দলীয় মনোনয়ন উত্তোলন

নিজস্ব প্রতিবেদক : সিটি কর্পোরেশন নির্বাচন কেন্দ্র করে এরই মধ্যে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। রাজশাহীর মেয়র পদের জন্য চতুর্থবারের মতো মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সোমবার (১০ এপ্রিল) বেলা ১১টায় রাজধানী ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তার পক্ষে দলীয় মনোনয়নপত্র তোলা হয়েছে। তার পক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা দলীয় মনোনয়নপত্র তোলেন।

এ সময় রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সৈয়দ শাহাদাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক নাইমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার ও আইন বিষয়ক সম্পাদক মুসাব্বিরুল ইসলাম, নগর সেচ্ছাসেবক লীগের সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন উপস্থিত ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, আজ সোমবার (১০ এপ্রিল) দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা হলো। আগামী বুধবার (১২ এপ্রিল) এটি পূরণ করে জমা দেয়া হবে। এরপর রাজশাহী ফিরে তারা নির্বাচনের বাকি প্রস্তুতি শুরু করবেন। আর প্রার্থীর ব্যাপারে পরে মনোনয়ন বোর্ড থেকেই পরবর্তী সিদ্ধান্তের কথা জানাবে।

চতুর্থবারের মতো রাজশাহী সিটি করপোরেশনের মেয়র পদে প্রার্থী হতে যাচ্ছেন এ এইচ এম খায়রুজ্জামান লিটন। রোববার দুপুরে সংসদ ভবনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করে বেরিয়ে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ কথা বলেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রোববার বলেছিলেন, ‘‘দলীয় সভাপতির সঙ্গে সাক্ষাত করেছি। এবারও আমি সিটি করপোরেশনে নির্বাচন করছি। সোমবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করব এবং মঙ্গলবার জমা দেব। এর পর রাজশাহী ফিরে নির্বাচনের প্রস্তুতি ও প্রচার শুরু করবো”, যোগ করেন লিটন।

স্বাধীনতাত্তোর বাংলাদেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী এ এইচ এম কামারুজ্জামানের ছেলে খায়রুজ্জামান লিটন ২০০৮ সালে প্রথমবার রাজশাহী সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। ২০১৩ সালের নির্বাচনে তিনি বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের কাছে পরাজিত হন। ২০১৮ সালের নির্বাচনে দ্বিতীয়বারের মত মেয়র পদে নির্বাচিত হন আওয়ামী লীগের এই নেতা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে