রাজশাহী সিটি নির্বাচনে জাপার মেয়র প্রার্থী ঘোষণা

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩; সময়: ২:৫৩ অপরাহ্ণ |
রাজশাহী সিটি নির্বাচনে জাপার মেয়র প্রার্থী ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা শাহাবুদ্দিন বাচ্চুকে মেয়র প্রার্থী ঘোষণা করা হয়েছে। শনিবার দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের হল রুমে সংবাদ সম্মেলন করে দলীয় প্রার্থী ঘোষণা করেন দলটির একাংশের নেতারা। সংবাদ সম্মেলনে উপস্থিত নেতৃবৃন্দের পক্ষে প্রার্থী ঘোষণা করেন জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক সচিব ইকবাল হোসেন।

তিনি বলেন, ‘জাতীয় পার্টি সব সময় নির্বাচন মুখি দল। আগামী সিটি করপোরেশন নির্বাচনেও জাতীয় পার্টি অংশগ্রহন করতে চাই। সে ক্ষেত্রে দলের হাই কমান্ড থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী রাজশাহী মহানগর ও জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি শাহাবুদ্দিন বাচ্চুকে নির্বাচন করতে বলা হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ সংবাদ সম্মেলন করে শাহাবুদ্দিন বাচ্চুকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী ঘোষণা করা হলো।’

শাহাবুদ্দিন বাচ্চু জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান রওশন এরশাদের রাজনৈতিক উপদেষ্টা এবং রাজশাহী মহানগর জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি। গত জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৩ আসন থেকে তিনি দলীয় মনোনয়ন পেয়েছিলেন।

সংবাদ সম্মেলনে শাহবুদ্দিন বাচ্চু বলেন, ‘নিজের ভাগ্যের পরিবর্তন নয়, জনসাধরণের ভাগ্যের পরিবর্তন চাই; এই শ্নোগান সামনে নিয়ে জাতীয় পার্টি এবার রাজশাহী সিটি নির্বাচনে মাঠে থাকবে। জাতীয় পার্টি সব সময় নির্বাচন মুখি দল। তৃণমূলের নেতাকর্মীদের চাওয়া ও হাই কমান্ডের নির্দেশে আমি নির্বাচনে থাকার প্রস্তুতি নিয়েছি।’

তিনি বলেন, ‘আশা করছি দলের সকল পর্যায়ের নেতাকর্মীসহ নগরবাসীও আমার সঙ্গে থাকবেন। মেয়র নির্বাচিত হলে নগরীর বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত রেখে রাজশাহী নগরীকে ঢেলে সাজাতে কাজ করে যাব।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর জাতীয় পার্টির সাবেক সাংগঠনিক সম্পাদক এবিএম পল্টু, মহানগর আহবায়ক কমিটির সদস্য সেলিম হোসেন, মিলন হোসেন, গোদাগাড়ী উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মিনারুল ইসলাম, মোহনপুর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক বদিউজ্জামান, বাগমারা উপজেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল হাসনাত, পুঠিয়া উপজেলার আহবায়াক মাসুদুজ্জামান, চারঘাট উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম রায়হান প্রমূখ।

সংবদ সম্মেলনে মহানগর জাতীয় পার্টির আহবায়ক কমিটির দুই সদস্য ছাড়া আরও কেউ উপস্থিত ছিলেন না।

সংবাদ সম্মেলন করে শাহাবুদ্দিন বাচ্চুকে প্রার্থী ঘোষণার বিষয়টি জানতে চাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির জিএম কাদের এর অংশের ভাইস চেয়ারম্যান ও রাজশাহী মহানগরের আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপন বলেন, ‘আমাদের সঙ্গে কোনো আলোচনা না করেই এ সংবাদ সম্মেলন করা হয়েছে। জাতীয় পার্টির রাজশাহী নেতাকর্মীদের সঙ্গে বাচ্চুর কোনো সম্পর্ক নাই। তিনি রওশন এরশাদপন্থি নেতা। তিনি তাদের অনুসারী নিয়ে এ সংবাদ সম্মেলন করেছেন।

তিনি আরও বলেন, এখন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তার নেতৃত্বে জাতীয় পার্টি চলছে। সিটি নির্বাচন নিয়ে তিনি এখনো কোন নির্দেশনা দেননি।

স্বপন বলেন, আগামী সিটি নির্বাচনে আমি নিজেই নির্বাচন করবো বলে প্রস্তুতি নিয়েছি। হাই কমান্ডের সবুজ সংকেত নিয়ে নির্বাচনের প্রস্তুতি শুরু করেছি। তবে আমার চেয়ে ভাল কোন প্রার্থী থাকলে এবং দল তাকে মনোনয়ন দিলে আমি সেটি মেনে নিব।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে