রমজান মাসেও আন্দোলনে থাকবে বিএনপি

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩; সময়: ১০:১৩ অপরাহ্ণ |
রমজান মাসেও আন্দোলনে থাকবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক : রমজান মাসেও সরকারবিরোধী আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রমজান মাসে রাজনৈতিক কর্মসূচি দেওয়ার কথা নয়। তবে দেশে যে অবস্থা তৈরি হয়েছে, এই পরিস্থিতিতে তাঁরা কর্মসূচি দিতে বাধ্য হয়েছেন।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর লেডিস ক্লাবে আলেম-ওলামা ও এতিমদের সম্মানে আয়োজিত ইফতার অনুষ্ঠানে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। বিএনপির পক্ষ থেকে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রমজান মাসে বিএনপির কর্মসূচি ঘোষণা করতে গিয়ে মির্জা ফখরুল বলেন, বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও আওয়ামী লীগ সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং পূর্বঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে আগামী ১ এপ্রিল সারা দেশের সব মহানগর ও জেলায় বেলা দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালিত হবে। ৮ এপ্রিল সারা দেশের সব মহানগরের থানা ও উপজেলা পর্যায়ে বেলা তিনটা থেকে পাঁচটা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালিত হবে।

এ ছাড়া ৯ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত বিভাগ অনুযায়ী বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত সারা দেশে সব ইউনিয়ন পর্যায়ে কর্মসূচি ঘোষণা করেছেন মির্জা ফখরুল। ঘোষিত দিনগুলোয় ইউনিয়ন পর্যায় হয় প্রচারপত্র বিতরণ কর্মসূচি পালন করা হবে, না হয় মানববন্ধন অথবা অবস্থান কর্মসূচি পালিত হবে বলে জানান মির্জা ফখরুল।

এর মধ্যে ৯ এপ্রিল রংপুর ও চট্টগ্রাম বিভাগে, ১০ এপ্রিল রাজশাহী ও সিলেটে, ১১ এপ্রিল খুলনা ও কুমিল্লাতে, ১২ এপ্রিল ঢাকা ও বরিশাল বিভাগে এবং ১৩ এপ্রিল ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগে এই কর্মসূচি পালিত হবে।

এ ছাড়া ২৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সারা দেশের সব জেলা, মহানগর উপজেলা থানা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা, দুস্থ-অসহায় মানুষকে সহায়তাসহ গণসংযোগ কর্মসূচি পালন করার ঘোষণাও দিয়েছেন মির্জা ফখরুল।

এসব কর্মসূচি ঘোষণার আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এমন একটা সময় ইফতার অনুষ্ঠান করছি, যখন দেশের সাধারণ মানুষ অত্যন্ত কষ্টের মধ্যে জীবন যাপন করছেন। এই ইফতারের সময় তাঁদের যেসব ন্যূনতম খাদ্যদ্রব্য দরকার, তার দাম আকাশচুম্বী হয়েছে। সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। প্রতিটি জিনিসের দাম বেড়ে গেছে।’

ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম ও আমান উল্লাহ আমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করে দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। ইফতার মাহফিলে আলেম-ওলামাদের মধ্যে আল্লামা সাইয়েদ কামাল উদ্দিন জাফরী ও মুফতি মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে