স্থায়ী জামিন পেয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী বাবু ও তার বড় ভাই শাহিন

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩; সময়: ৯:৩৭ অপরাহ্ণ |
স্থায়ী জামিন পেয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী বাবু ও তার বড় ভাই শাহিন

নিজস্ব প্রতিবেদক : অবশেষে মওলা এলিগ্রো ডেভলপার কোম্পানীর পরিচালক বিশিষ্ট তৌফিকুর রহমান বাবু ও তার বড় ভাই শাহীনুর রহমান শাহিনের স্থায়ী জামিন মঞ্জুর করলেন রাজশাহীর বিজ্ঞ সিএমএম আদালত। এর আগে একই মামলায় মহামান্য হাইকোর্ট অন্তর্বর্তীকালিন জামিন মঞ্জুর করেছিলেন বলে জানান মামলার প্রধান আসামী তৌফিকুর রহমনি বাবু।

তিনি বলেন, মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য উপাত্ত সংযোজন করে পরিকল্পিতভাবে একটি মামলায় আমাকেসহ আমার বড় ভাইকে আসামী করা হয়েছিল। গত ৮/০১/২০২৩ তারিখে রিয়াজ সাইদ বিপ্লব বাদী হয়ে চারজনের নাম উল্লেখ্যপূর্বক একটি হত্যা মামলা দায়ের করেন। যার রাজপাড়া থানার মামলা নং ১৩।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাজশাহী সিএমএম আদালতে আসামী তৌফিকুর রহমনি বাবু’র পক্ষে জামিন আবেদন করেন সিনিয়র এ্যাডভোকেট একরামুল হক। এছাড়াও সহোযোগী কৌশলী হিসেবে আদালতে উপস্থিত ছিলেন, শামসুল হক, মমিনুল হক, আবু রায়হান মাসুদ, লিয়াকত, আল আমিন ও হাবিব উদ্দীন। তৌফিকুর রহমান বাবু সোনামসজিদ আমদানিকারক সংগঠণের চারবারের সাধারণ সম্পাদক ছাড়াও রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-এর দুইবারের পরিচালক ছিলেন।

এ বিষয়ে তৌফিকুর রহমান বাবু বলেন, আমাদের বিরুদ্ধে পরিকল্পিতভাবে মিথ্যা ও বানোয়াট তথ্য উপাত্ত দিয়ে যে মামলাটি বাদীপক্ষ করেছিল সেটি নিয়ে আমি খুব একটা বিচলিত হয়নি। তবে চিন্তায় ছিলাম পবিত্র মাহে রমজান মাসে প্রাণখুলে মহান আল্লাহ তালাকে কিভাবে ডাকবো। তাই সর্বদাই আল্লাহ তালাকে ডাকতাম, তিনি যেনো আমাকে এই পবিত্র রমজান মাসে নামাজ রোজা আদায় করার তৌফিক দেন। তিনি সেটি আমাকে দিয়েছেন। আসলে মিথ্যা সর্বদাই সত্যের কাছে পরাজিত হয়।

উল্লেখ্য, গত ৬/১/২০২৩ ইং তারিখে মওলা বাবুর নির্মাণাধীন বহুতল ভবনের নিচে থাকা একটি মটরসাইকেল চুরি করার দায়ে চন্ডিপুর এলাকার চিহ্নিত মাদকসেবী শফিকুল ইসলাম জনিকে স্থানীয়রা হাতেনাতে ধরে ফেলে এবং কিছুটা উত্তম মধ্যম দিয়ে রাজপাড়া থানার কাছে সপোর্দ করে।

পরবর্তীতে ধৃত চোর জনিকে থানাপুলিশ হাসপাতালে ভর্তি করেন। ভর্তির পরের দিন চিকিৎসা শেষে জনি সুস্থ্য হয়ে নিজ বাড়িতে ফিরে যান। নিজের পূর্ববর্তী শারীরিক সমস্যা পেট ব্যাথা নিয়ে জনি দুইদিন পরে আবারো হাসপাতালে ভর্তি হয়ে একদিন পরে মৃত্যুবরণ করেন।

সেই মৃত্যুকে ঢাল করে পরিকল্পিকভাবে বাবু ও তার বড় ভাই শাহীনসহ মোট চারজনের নামে রাজপাড়া থানায় মিথ্যা একটি হত্যা মামলা দায়ের করেন জনির ভাই রিয়াজ উদ্দিন বিপ্লব। বৃহস্পতিবার সেই মামলার স্থায়ী জামিন পেয়েছেন মাওলা এলিগ্রো ডেভলপার কোম্পানীর পরিচালক তৌফিকুর রহমান বাবু ও তার বড় ভাই শাহীনুর রহমান শাহিন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে