বিশ্বের সবচেয়ে দামি পানির দামে কেনা যাবে আইফোন

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩; সময়: ১২:১৯ অপরাহ্ণ |
বিশ্বের সবচেয়ে দামি পানির দামে কেনা যাবে আইফোন

পদ্মাটাইমস ডেস্ক : বলা হয় পানির অপর নাম জীবন। কারণ আমরা পানি ছাড়া বাঁচতে পারি না। ধারণা করতে পারেন, এক বোতল সুপেয় পানির দাম সর্বোচ্চ কত হতে পারে?

আমাদের দেশে সাধারণত এক লিটার পানি কিনতে কত খরচ হয় খুব বেশি হলে ২০ বা ৩০ টাকা। শুনলে বা জানলে অবাক হবেন বিশ্বের এমন পানিও আছে যার এক বোতলের দাম লাখ লাখ টাকা!

কেমন সেসব পানি, কোথায় পাওয়া যায়, সে সম্পর্কে জেনে নেওয়া যাক।

বিএলভিডি

এই বোতলজাত পানি তৈরি করা হয় অস্ট্রেলিয়ার তাসমানিয়াতে। এটি তাসমানিয়াতে অবস্থিত একটি বিশেষ স্প্রিং থেকে তৈরি। এটি জন মন্সিউর নামে একটি কোম্পানি তৈরি করেছে। এই বোতলজাত পানি শুধুমাত্র ধনী ব্যক্তিদের জন্য তৈরি করা হয়।

বার্গ

এটি কানাডায় তৈরি করা হয়। গ্রীনল্যান্ডের আইসবার্গ থেকে পানি আনা হয়। বিশেষ করে সেই আইসবার্গ থেকে, যা দ্রুত গলে যাচ্ছে। আইসবার্গ দিয়ে তৈরি বলে এর নাম বার্গ।

মাইনাস ১৮১

এই পানি উত্তর জার্মানির ১৮১ মিটার গভীর কূপ থেকে তোলা হয়। এর বোতলে মাত্র ৬৮১ মিলি পানি আসে। এটি রিডেল কোম্পানি দ্বারা তৈরি করা হয়। যা ১৭৫৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। আসলে এই কোম্পানি ওয়াইন কাচপাত্র তৈরি করে।

রোই

এই পানি স্লোভেনিয়াতে বোতলজাত করা হয়। এতে রয়েছে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম। এর পানি একটি বিশেষ ঝরনা থেকে সংগ্রহ করা হয়।

উইসগে সোর্স

কানাডিয়ান কোম্পানি এই পানি বোতলজাত করে। আসলে এই পানি তৈরি করা হয়েছে হুইস্কির সঙ্গে মেশানোর জন্য। অনেক প্রাকৃতিক ঝরনা থেকে এই পানি সংগ্রহ করা হয়। এটি শুধুমাত্র ১০০ মিলি বোতলে বিক্রি হয়।

ওঅ্যামাজন

এটি ব্রাজিলে বোতলজাত করা হয়। কুয়াশা থেকে সংরক্ষণ করায় এই পানির দাম বেড়ে যায়। পাহাড়ে বিশেষ জাল বসানো হয়, যেখানে কুয়াশা লেগে থাকে, তারপর সেখান থেকে সংগ্রহ করা পানি বোতলজাত করা হয়।

এসভালবারোই পোলার আইসবার্গ ওয়াটার

এই পানি নরওয়ের এসভালবার্ডের আইসবার্গ থেকে সংগ্রহ করা হয়। অর্থাৎ আর্কটিকেতে ভাসমান আইসবার্গ গলে যাওয়ার আগেই তা বোতলজাত করা হয়।

ব্লিংএইচ২ও

আমেরিকায় এই পানি বোতলজাত করা হয়। জলপ্রপাত থেকে পানি সংগ্রহ করা হয়। এটি একটি বিশেষ ধরনের কাচের বোতলে প্যাক করা হয়। যার উপর সোরোভোস্কি স্ফটিক সংযুক্ত করা হয়। হলিউড অভিনেতারা এটি খুব পছন্দ করেন।

নেভাস

জার্মানিতে এই পানি বোতলজাত হয়। এর পানি আসে পুরনো কুয়া থেকে। প্রাথমিকভাবে এটি শুধুমাত্র জার্মানিতে বিক্রি করা হয়েছিল। কিন্তু এখন তা সারা বিশ্বে বিক্রি হয়। এর বোতল দেখতে মদের বোতলের মতো।

ফিলিকো জুয়েলারি ওয়াটার

বিশ্বের সবচেয়ে দামি পানি। এটি জাপানে বোতলজাত করা হয়। এর দাম ১.১৫ লক্ষ টাকা। এর মানে আপনি আইফোন কিনতে পারবেন। জাপানে একে নুনোবিকি ওয়াটার বলা হয়।

এই পানি জাপানের কোবে এলাকার ঝরনা থেকে আনা হয়। বোতলটি স্বরোভস্কি ক্রিস্টাল, সোনার প্রলেপ এবং চকচকে পালক দিয়ে ঘেরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে