ইন্টারপোলের রেড নোটিশে আরাভ খান

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩; সময়: ৯:৩৯ পূর্বাহ্ণ |
ইন্টারপোলের রেড নোটিশে আরাভ খান

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশে পুলিশ হত্যা মামলার অন্যতম আসামি দুবাইয়ে পলাতক আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান ওরফে রবিউল ইসলামের বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা-ইন্টারপোল। তালিকায় ৬৩তম বাংলাদেশি তিনি।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাতে ইন্টারপোলের ওয়েবসাইটে মোস্ট ওয়ান্টেডের তালিকায় তার নাম, ছবি ও পরিচয় সংযুক্ত করে প্রকাশ করা হয়েছে।

ইন্টারপোলের ওয়েবসাইটে তার নাম লেখা হয়েছে রবিউল ইসলাম রবিউল। বয়স ৩৫ বছর। জাতীয়তা দেখানো হয়েছে বাংলাদেশি। তার জন্মস্থান বাগেরহাটে।

এদিকে দুদিন ধরে হদিস মিলছে না আলোচিত আরাভ খানের। তিনি দুবাইয়ে আছেন, নাকি দুবাই ছেড়ে গেছেন, সে বিষয়েও কেউ সঠিক তথ্য দিতে পারছেন না। সাকিব আল হাসানকে দিয়ে উদ্বোধন করা সেই আলোচিত জুয়েলারিও বন্ধ।

এছাড়া আরাভ জুয়েলার্স বন্ধের পাশাপাশি দোকানটির ভেতরে থাকা কথিত ৬০ কেজি ওজনের স্বর্ণের বাজপাখির লোগো সেখানে আছে কি-না, তা নিয়েও রয়েছে সংশয়।

অনেকে মনে করছেন, ইন্টারপোলের রেড অ্যালার্ট জারির চিঠি দেয়ার খবর শুনে আরাভ খান গা-ঢাকা দিয়েছেন। কেউ কেউ মনে করছেন, আরাভ খান গ্রেফতারও হতে পারেন। আবার কেউ দাবি করছেন, তিনি পুলিশি নজরদারিতে রয়েছেন। তবে তার ঘনিষ্ঠজনরা জানিয়েছেন, আরাভ তার দুবাইয়ের বাসাতেই অবস্থান করছেন।

এদিকে ইন্টারপোল রেড অ্যালার্ট জারির খবর জানালেও, এ পদ্ধতিতে আরাভ খানকে বাংলাদেশে নেয়া যাবে কি-না, তা নিয়েও রয়েছে সংশয়। কারণ, ইন্টারপোলের ওয়েবপেজে দেখা যায়, বেশ কয়েক বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের আরও দুজন ইন্টারপোল পুলিশের আসামি রয়েছে।

বাংলাদেশ পুলিশ তাদের ফিরিয়ে নেয়ার চেষ্টা করলেও, এখনও তারা আমিরাতে অবস্থান করছেন। এক্ষেত্রে দেশটি থেকে ইন্টারপোলের মাধ্যমে আরাভ খানকে নিয়ে যাওয়া বা তাকে আটক করা যাবে কি-না, তা-ও স্পষ্ট নয়।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ১৫ মার্চ এক জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে আরাভ জুয়েলার্স উদ্বোধন করা হয়। এ উপলক্ষে ৬০ কেজি সোনা দিয়ে বানানো হয় বাজপাখির আদলে লোগো, যা তৈরিতে খরচ হয় প্রায় ৪৫ কোটি টাকা। অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদন জগতের অনেক তারকাকে আমন্ত্রণ জানিয়ে ফেসবুকে একাধিক পোস্ট দিয়েছিলেন আরাভ খান। তখনই তাকে শনাক্ত করে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কর্মকর্তারা।

আরাভ খান ওরফে রবিউল ইসলাম ২০১৮ সালে পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার ফেরারি আসামি। গত ২০২০ সালে তিনি দেশ থেকে পালিয়ে ভারতে গিয়ে জালিয়াতির মাধ্যমে সেখানকার পাসপোর্ট নেন, যাতে নাম দেন আরাভ খান।।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে