রমজানে অপরাধীদের নজরদারিতে রাখবে আরএমপি

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩; সময়: ১০:৩৭ অপরাহ্ণ |
রমজানে অপরাধীদের নজরদারিতে রাখবে আরএমপি

নিজস্ব প্রতিবেদক : পবিত্র রমজান ও ঈদুল ফিতর নিরাপদ ও নির্বিঘ্ন করতে বিশেষ প্রস্তুতি নিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। অপরাধীদের ওপর বাড়তি নজরদারি রাখছে পুলিশ।

বছরের অন্যান্য সময়ের তুলনায় রমজান মাসে দ্বিগুণ সংখ্যক পুলিশ মাঠে থাকবে। গত পাঁচ বছরের নথি অনুযায়ী রাজশাহী নগরীর বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত এক হাজার ৩৩৫ জনের ওপর বাড়তি নজরদারি করা হবে। রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

আরএমপি জানায়, রমজান মাসে রাজশাহী মহানগরীকে যানজটমুক্ত রাখতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে ট্রাফিক বিভাগ। অবৈধ পার্কিংয়ের ওপর নজরদারি বৃদ্ধি ও ট্রাফিক আইন লঙ্ঘন প্রতিরোধে নেওয়া হচ্ছে বিশেষ ব্যবস্থা।

রমজানে বাস, ট্রেন-সহ অন্যান্য পরিবহনে যাত্রীদের চলাচলে ট্রাফিক নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনায় বাস টার্মিনাল, রেলস্টেশন, বিপণিবিতানসহ বিভিন্ন জনবহুল এলাকায় ট্রাফিক পুলিশের পাশাপাশি অতিরিক্ত ফোর্স মোতায়েন করেছে আরএমপি। এছাড়াও যাত্রীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, অতিরিক্ত ভাড়া আদায় এবং যত্রতত্র যাত্রী ওঠানামা করানোর এবং দুর্ঘটনা প্রতিরোধে সতর্ক রয়েছে ট্রাফিক বিভাগ।

রমজানে নিয়মিত দায়িত্ব পালনের পাশাপাশি ইফতার ও সেহরির সময় অধিকতর সতর্কতা অবলম্বন করবে পুলিশ। আরএমপির পুলিশ কন্ট্রোল রুম ২৪ ঘণ্টা প্রস্তুত রয়েছে। যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান আরএমপির নিরাপত্তা ও জরুরি সেবা নিতে কিংবা তথ্য দিয়ে সহযোগিতা করতে ০১৩২০-০৬৩৯৯৮ ও ০১৩২০-০৬৩৯৯৯ নম্বরগুলোতে ফোন করতে অনুরোধ করা হয়েছে।

আরএমপি কমিশনার আনিসুর রহমান জানান, আরএমপির সব থানায় ২০১৮ সাল থেকে গত পাঁচ বছরে রাজশাহী মহানগরীতে সম্পত্তি-সংক্রান্ত অপরাধে ডাকাত ১১ জন, ছিনতাইকারী ১৯০ জন, চোর ৬৬৭ জন ও কিশোর অপরাধী ৪৬৭ জনের ডাটাবেজ তৈরি করা হয়েছে। এসব অপরাধী যাতে কোনো অপরাধ সংঘটন করতে না পারেন, সেজন্য তাদের ওপর নজরদারি বাড়ানো হয়েছে।

এসব অপরাধীর প্রত্যেকের বাড়িতে বাড়িতে গিয়ে খোঁজ রাখবে পুলিশ। তাদের গতিবিধি সম্পর্কে খোঁজ রাখা হবে। তারা কোনো অপরাধে জড়াচ্ছে কি না সেটা তাদের আশপাশের লোকজনের কাছ থেকেও খোঁজ নেওয়া হবে। এ সময়ে নগরীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বাড়তি পুলিশ মোতায়েন থাকবে।

বছরের অন্যান্য সময় যে সংখ্যক পুলিশ মাঠে থাকে তার তুলনায় দ্বিগুণেরও বেশি পুলিশ সদস্য রমজান মাসে ডিউটি করবে জানিয়ে কমিশনার বলেন, ব্যবসায়ীদের আর্থিক লেনদেনের ক্ষেত্রেও নিরাপত্তা নিশ্চিত করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে