১৩১৬ টি পরিবার পেলো বাড়ী, ভূমিহীন মুক্ত হলো গোদাগাড়ী উপজেলা

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩; সময়: ২:৫৪ অপরাহ্ণ |
১৩১৬ টি পরিবার পেলো বাড়ী, ভূমিহীন মুক্ত হলো গোদাগাড়ী উপজেলা

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহীর গোদাগাড়ীতে চতুর্থ ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের জমিসহ পাকাঘর পেল আরও ৪০৪ টি ভূমিহীন পরিবার। এর মধ্য দিয়েই গোদাগাড়ী উপজেলা ভূমিহীন মুক্ত হলো।

বুধবার সকালে আনুষ্ঠানিক ভাবে ভূমিহীনদের মধ্যে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসনের পক্ষ থেকে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. জানে আলম।

গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামান বকুলের সঞ্চলনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিপুল কুমার মালাকার।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, সহকারি কমিশনার (ভূমি) সবুজ হাসান, গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম, গোদাগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মাসিদুল গনি মাসুদ, মোহনপুর ইউনিয়ন চেয়ারম্যান খায়রুল ইসলাম, গোগ্রাম ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, মাটিকাটা ইউপি চেয়ারম্যান সোহলে রানা, বাসুদেবপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, দেওপাড়া ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল, চর আষাড়িয়াদহ ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম ভোলাসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জানে আলম জানান, প্রধানমন্ত্রী আজ একসাথে সারাদেশে ভূমিহীনদের বাড়ী ও জমির দলিল হস্তান্তরের অনুষ্ঠান করেন। আমরাও একসাথে সেই অনুষ্ঠানে ভার্চুয়ালী যোগ দেয়। গোদাগাড়ী উপজেলায় চতুর্থ ধাপে এবার ৪০৪ টি পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল দেওয়া হলো ভূমিহীনদের। সর্বমোট উপজেলায় ১৩১৬টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমির দলিল আনুষ্ঠানিক দেওয়া হলো এবং ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। ভবিষ্যতে কোন ভূমিহীনদের তালিকা পাওয়া গেলে তাদেরও ঘর তৈরী করে দেওয়া হবে।

গোদাগাড়ী উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে গোদাগাড়ী ইউনিয়নে ৮০ টি, মাটিকাটা ইউনিয়নে ৩১টি, মোহনপুর ইউনিয়নে ৪৮টি, পাকড়ী ইউনিয়নে ৬৭ টি, রিশিকুল ইউনিয়নে ১৯ টি, দেওপাড়া ইউনিয়নে ৫৩টি গ্রোগ্রাম ইউনিয়নে ৮৬ টি এবং চর আষাড়িয়াদহ ইউনিয়নের ২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাড়ীর চাবি ও জমির দলিল তুলে দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর বাড়ী উপহার পেয়ে কৃতজ্ঞা প্রকাশ করেন উপকার ভোগীরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে