শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে সরকার: এমপি শিমুল

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩; সময়: ২:০০ অপরাহ্ণ |
শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে সরকার: এমপি শিমুল

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ ও ধোবড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ১ কোটি ৩৩ লাখ ৭৬ হাজার টাকা ব্যয়ে এই নবনির্মিত ভবন ও নির্মাণ কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় তিনি বলেন, শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষাব্যবস্থাকে উন্নতির দিকে নিয়ে যেতে প্রত্যেকটি গ্রামেগঞ্জে নতুন ভবন নির্মাণ করে শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী নতুন প্রজন্মকে জ্ঞানভিত্তিক ও বিজ্ঞানসম্মত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। যাতে তারা আদর্শ শিক্ষা গ্রহণ করে আগামী দিনে নেতৃত্বদানের উপযোগী হয়ে গড়ে উঠতে পারে। বঙ্গবন্ধুর হাতেগড়া সংগঠন আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার দেশকে যেভাবে এগিয়ে নিয়েছে। অতীতের কোনো সরকার এমন উন্নয়ন করতে পারেনি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া, প্রধান শিক্ষক সেলিনা খাতুন ও এফাজ উদ্দিন প্রমূখ।

পরে মনাকষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ৩ লাখ টাকা ব্যয়ে শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন করা হয়।

এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে স্বাস্থ্য সেবা প্রচারণা সপ্তাহের অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বীরমুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে