ইবিতে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩; সময়: ৩:৩৭ অপরাহ্ণ |
ইবিতে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ১৮তম ব্যাচের বিদায় সংবর্ধনা ও ২৪তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ মার্চ) সকাল ১০টার দিকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১৪০ নং কক্ষে নানা আয়োজনের মধ্য দিয়ে এ নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানে অধ্যাপক ড. এ.কে.এম. নাজমুল হুদার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জীববিজ্ঞান অনুষদ ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ ডিন অধ্যাপক ড. তানজীমা পারভীন, বিজ্ঞান অনুষদ ডিন অধ্যাপক মোছা. কামরুননাহার উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. আনারুল হক, অধ্যাপক ড. নিলুফা আখতার বানু, বিভাগীয় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ প্রায় দু’শতাধিক শিক্ষার্থীবৃন্দ।

এসময় নবীনদের উদ্দেশ্যে অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ার পর অনেকগুলো অধিকার পেয়েছো। এ অধিকার সম্পর্কে সচেতন হতে হবে।

তিনি বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, স্বপ্ন বদলায়, কখনো-বা স্বপ্ন বদলাতে হয়। আর যারা স্বপ্নকে বদলাতে পারবে তারাই জীবনে সার্থকতা পাবে। এখন লাইব্রেরি সমৃদ্ধ, সেমিনার সমৃদ্ধ, হাতে স্মার্টফোন সমৃদ্ধ।

এগুলো সঠিকভাবে কাজে লাগাতে পারলে স্বপ্নকে বাস্তবায়ন করা সম্ভব হবে। সর্বপরি বঙ্গবন্ধুর অসম্প্রদায়িক বাংলাদেশ তৈরীর জন্য আমাদের সকলকে কাজ করে যেতে হবে।

সমাপনী বক্তব্যে বিভাগের সভাপতি অ্যধ্যাপক ড. এ. কে. এম. নাজমুল হুদা প্রবীণদের উদ্দেশ্য বলেন, তোমরা বিগত ছয় বছর এখানে থেকেছো বিদ্যা অর্জন করেছো। এখন তোমাদের দায়িত্ব হচ্ছে বিশ্বজয় করা। তোমাদের বিদায় দিচ্ছি না।

আমাদের অনুপ্রেরণায় যেনো তোমরা সামনের দিকে এগিয়ে যাও। আমরা চাই বিশ্বজয় করে এসে আমাদের সাথে দেখা করতে আসো। যাতে তোমাদের উত্তরসূরীরা তোমাদের অনুসরণ করতে পারে।

এছাড়াও তিনি নবীনদের উদ্দেশ্যে বলেন, বিনয়ী হতে হবে ও বিদ্যা অর্জন করতে হবে। এজন্য এই বিভাগের কারিকুলাম, ল্যাব সবকিছুকে ভালোবাসতে হবে। যেদিন ভালোবাসতে পারবা সেদিনই তুমি প্রকৃত জ্ঞান অর্জন করতে পারবা।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের স্মৃতিচারণ ও তাদের স্মারক প্রদানের পর বিভাগীয় শিক্ষক, কর্মকর্তাসহ প্রায় দু’শতাধিক শিক্ষার্থীবৃন্দদের উপস্থিতিতে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে