থানায় গিয়ে আদালতে মামলা করার পরামর্শ পেলেন শাকিব

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩; সময়: ১২:২১ অপরাহ্ণ |
খবর > বিনোদন
থানায় গিয়ে আদালতে মামলা করার পরামর্শ পেলেন শাকিব

পদ্মাটাইমস ডেস্ক : গতকাল (১৮ মার্চ) রাত সাড়ে ১১টায় গুলশান থানায় উপস্থিত হন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান।

জানা গেছে, ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার অন্যতম প্রযোজক রহমত উল্ল্যাহর বিরুদ্ধে মানহানির মামলা করতেই সেখানে যান তিনি। তবে পুলিশ তার মামলা নেয়নি, বরং তাকে আদালতে গিয়ে মামলা করার পরামর্শ দেওয়া হয়েছে।

বড় ইস্যু বিধায় মামলা নিতে অস্বীকৃতি জানান গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরমান আলী। তিনি বলেন, ‘আপনার ইস্যু বিগ ইস্যু, কিন্তু মামলা নেওয়া যাবে না।

বিষয়টা যেহেতু শাকিব খান তাই আমার এখন অনেকের সঙ্গে কথা বলতে হবে। আমি ঊর্ধ্বতন কারো সঙ্গে কথা না বলে এ মামলা নিতে পারব না। যেহেতু এখন অনেক রাত হয়ে গেছে তাই কারও সঙ্গে কথা বলা সম্ভব না।’

তিনি আরও জানান, শাকিব খান যে ধরনের অভিযোগ করতে এসেছেন তা সাধারণত আদালতে করতে হয়, থানায় নয়। এ ধরনের অভিযোগ থানায় নেওয়া সম্ভব নয় বলেও মত দেন তিনি।

অপরদিকে ভিন্নমত পোষণ করেন শাকিবের আইনজীবী অ্যাডভোকেট খায়রুল হাসান। তিনি বলেন, ‘যেহেতু এটা কগনিজেবল অপরাধ ছিল, তিনি ইচ্ছা করলে মামলা নিতে পারতেন।’

আইনজীবী খায়রুল হাসান আরও বলেন, ‘যেহেতু আমাদের বিষয়টা ছিল চাঁদাবাজির দণ্ডবিধির ৩৮৫ ধারায় এবং যেটা সাধারণত রুজু করা হয় থানায়। আমরা সেই অনুযায়ী থানায় অভিযোগ রুজু করতে গেলাম।

কিন্তু ওসি সাহেব কী কারণে, কী অদৃশ্য কারণে উনি আমাদের অভিযোগ আমলে নেননি এটা আমরা জানি না। থানায় অভিযোগ না নিয়ে উনি আমাদের পরামর্শ দিচ্ছেন আমরা যেন আদালতে মামলা করি।’

মামলা প্রসঙ্গে শাকিব খান বলেন, “রহমত উল্ল্যাহ ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার আসল প্রযোজক নন। সিনেমাটির আসল প্রযোজক হচ্ছেন ভারটেক্স মিডিয়ার জানে আলম। যা চুক্তিপত্রেও লিখিত আছে।

বানোয়াট মিথ্যাচার করেছেন তিনি। অনেক লোক এতে জড়িত। আমার বিরুদ্ধে আনা অভিযোগ পুরোপুরি মিথ্যা। এ কারণে আমি ভুয়া প্রযোজকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।”

এর আগে, গত বুধবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে শাকিব খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার অন্যতম প্রযোজক রহমত উল্ল্যাহ।

তার অভিযোগ, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার দৃশ্যধারণের সময় এক নারী সহপ্রযোজককে ‘ধর্ষণ’ করেন শাকিব খান। এরপর তিনি দেশে পালিয়ে আসেন।

উল্লেখ্য, আশিকুর রহমানের পরিচালনায় ‘অপারেশন অগ্নিপথ’ ছবিতে শাকিবের বিপরীতে নায়িকা ছিলেন নবাগত সিবা আলী খান।

সেসময় ছবিটির টিজার অন্তর্জালে বেশ ঝড় তোলে। ছবিটি ঘিরে ভক্ত-দর্শকের আলাদা উন্মাদনা থাকলেও পরে আর আলোর মুখ দেখেনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে