রুয়েটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩; সময়: ৬:০৫ অপরাহ্ণ |
রুয়েটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত

নিজস্ব প্রতিবেদক : রুয়েটে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতির জনকের ১০৩ তম জন্মবার্ষিকী। শুক্রবার (১৭ মার্চ) বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে যথাযথ মর্যাদায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস এবং জাতীয় শিশু দিবস।

সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে রুয়েটে এই দিবস পালনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল ১০ টায় বঙ্গবন্ধু কর্ণার সংলগ্ন জাতির জনকের প্রতিকৃতিতে প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. শামসুল আলম।

রুয়েট প্রশাসনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ শেষে রুয়েট শিক্ষক সমিতি, কর্মকতা সমিতি , কর্মচারী সমিতি, বিভিন্ন হল, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, রুয়েট শাখা ছাত্রলীগের পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। মহতি দিবসটি উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি ও রুয়েটের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সন্তানের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. শামসুল আলম।

এছাড়াও এদিন বাদ জুম্মা রুয়েট কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

কর্মসূচিসমূহে আরোও উপস্থিত ছিলেন রুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপন কমিটির সভাপতি এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, আইপিই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল আলীম, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক অধ্যাপক ড. মো. আলী হোসেন, এমটিই বিভাগের বিভাগীয় প্রধান ড. সজল কুমার দাস, ছাত্রকল্যাণ উপ-পরিচালক মো. মামুনুর রশীদ ও আবু সাঈদ, কর্মকর্তা সমিতির সভাপতি নাজিমউদ্দীন আহম্মদ, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন শুভ সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে