চাঁপাইনবাবগঞ্জে বোমা ফাটিয়ে সাড়ে ৪ লাখ টাকা লুট

প্রকাশিত: মার্চ ৯, ২০২৩; সময়: ১০:২১ অপরাহ্ণ |
চাঁপাইনবাবগঞ্জে বোমা ফাটিয়ে সাড়ে ৪ লাখ টাকা লুট

জ্যেষ্ঠ প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে জামাল উদ্দিন নাসের নামে এক ঠিকাদারের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ নয়নের বিরুদ্ধে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ওই ছাত্রলীগ নেতা দলবল নিয়ে ঠিকাদারের ব্যবস্থাপককে মারধর, ককটেল বিস্ফোরণ ও সাড়ে চার লাখ টাকা ছিনিয়ে নিয়ে যান। এমন অভিযোগে থানায় মামলা করা হয়েছে।

গত মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ছালকাঠি এলাকায় এ ঘটনা ঘটে। বুধবার রাতে এ ঘটনায় ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চাঁদা দাবি, ককটেল বিস্ফোরণ, মারধর ও লুটপাটের অভিযোগে মামলা করেছেন ঠিকাদার জামাল উদ্দিন নাসের।

অভিযুক্ত সাবেক ছাত্রলীগ নেতা নয়ন চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সহসম্পাদক ছিলেন। তাঁর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের মরাপাগলা এলাকায়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পানি উন্নয়ন বোর্ডের ৮ কিলোমিটার বেড়িবাঁধ ও সড়ক নির্মাণকাজ টেন্ডারের মাধ্যমে পেয়েছেন ঠিকাদার জামাল উদ্দিন নাসের। ৩ মার্চ তিনি সেখানে কাজ শুরু করেন। ৬ মার্চ বিকেলে সাবেক ছাত্রলীগ নেতা নয়নসহ অজ্ঞাতনামা ১০-১২ জন ঠিকাদারের ব্যবস্থাপক শাহিনের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে রাস্তার কাজ বন্ধ করে দেবেন বলে হুমকি দেন তাঁরা।

৭ মার্চ বেলা সাড়ে তিনটার দিকে ১০-১২টি মোটরসাইকেলে ঘটনাস্থলে গিয়ে আবার ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন তাঁরা। চাঁদা না দিতে পারায় শাহিনকে বেধড়ক মারধর করা হয়। পরে একটি খননযন্ত্রের ওপর ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে পৌনে ৪ লাখ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র লুট করে নিয়ে যান। শাহিন বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ঠিকাদার জামাল উদ্দিন নাসের বলেন, ‘চাঁদা দিতে অস্বীকার করায় ম্যানেজারকে মারধর, ককটেল বিস্ফোরণ, টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র লুট করেছেন নয়ন। এ ঘটনায় থানায় মামলা করেছি।’

সুন্দরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফ উদ্দীন বলেন, ‘সরকারি উন্নয়নকাজে ছাত্রলীগের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করছে নয়ন। বিষয়টি সবার জানা। আমি নয়নসহ তার সঙ্গে অপকর্মকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।’

তিনি আরও জানান, সরকারি কাজে কেউ যেন চাঁদাবাজি এবং বিঘ্ন না ঘটাতে পারে- সে জন্য তিনিসহ দলীয় নেতা-কর্মীরা বাঁধ এলাকায় অবস্থান নিয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুল হক চৌধুরী বলেন, ‘থানায় নয়নের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেছেন একজন ঠিকাদার। এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে