রাবির ২ শিক্ষার্থী সন্ত্রাসী হামলার শিকার, আটক ১

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩; সময়: ১১:১২ অপরাহ্ণ |
রাবির ২ শিক্ষার্থী সন্ত্রাসী হামলার শিকার, আটক ১

নিজস্ব প্রতিবেদক : কথা-কাটাকাটির জেরে ক্যাম্পাসে যাওয়ার পথে হামলার শিকার হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। মঙ্গলবার সকাল নয়টার দিকে বিশ্ববিদ্যালয়- সংলগ্ন বিনোদপুরের আমজাদের মোড় এলাকায় এ ঘটনা ঘটে। ওই দুই শিক্ষার্থীর একজন বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় জড়িত একজনকে আটক করে থানায় আনা হয়েছে।

মারধরের শিকার শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৈয়দ রাফিউল কবির ও গোলাম মোস্তফা। তাঁরা আমজাদের মোড় এলাকায় ‘মায়ের আঁচল’ নামে একটি মেসে থাকেন। এ ঘটনায় আটক করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের মাস্টার্সের রিয়াদউদ্দীন (পাপন)। তাঁর বাড়ি ওই এলাকায়।

ওই দুই শিক্ষার্থীর সহপাঠী রহমত-ই-রাব্বি বলেন, সোমবার রাতে মায়ের আঁচল ছাত্রাবাসে এক বন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং ছাত্রাবাসের মালিকের অনুমতি নিয়ে তাঁরা গান গাইছিলেন। এ সময় স্থানীয় কয়েকজন তরুণ ছাত্রাবাসের ভেতরে আসেন এবং জন্মদিন উদ্‌যাপনে বাধা দেন। তখন দুই পক্ষের মধ্যে কথা-কাটাকাটি হয়। মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে আবার ওই তরুণেরা এসে তর্কে জড়ান। তাঁরা ‘ক্লাসে কীভাবে যাস দেখে নেব’ বলে হুমকি দেন।

রহমত-ই-রাব্বি আরও বলেন, ‘মঙ্গলবার সকাল নয়টায় আমার বন্ধুরা ক্লাসে যাওয়ার জন্য ছাত্রাবাস থেকে হয়। তখন সাত-আটজন মিলে ছাত্রাবাসের গেটেই হামলা চালায়। এর মধ্যে গোলাম মোস্তফাকে মাথায় ও রাকিবুলকে হাতে রড দিয়ে আঘাত করে। তাঁদের চিৎকার শুনে ছাত্রাবাসের অন্য শিক্ষার্থীরা বেরিয়ে আসে। তখন হামলাকারীরা চলে যায়। হামলায় নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের মাস্টার্সের রিয়াদউদ্দীন।’

এদিকে, এ ঘটনায় দুপুরে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা মিলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে বসেন। সেখানে জড়িত শিক্ষার্থীকে বহিষ্কার করাসহ কয়েকটি দাবি জানানো হয়। এর মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাদী হয়ে মামলা ও ঘটনাস্থলে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে দোষীদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি আওতায় আনা।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি সুব্রত প্রামাণিক বলেন, তিনি হাসপাতালে গিয়েছিলেন। নাফিউলের কপালের ওপর মাথায় আঘাত লেগেছে, কেটে গেছে। চিকিৎসকেরা বলেছেন, ২৪ ঘণ্টা পর তাঁরা এ বিষয়ে রোগীর অবস্থা বলতে পারবেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। তাঁরা একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তিনি তাঁদের থানায় অভিযোগ দিতে বলেছেন।

নগরের মতিহার থানার ওসি হাফিজুর রহমান বলেন, এ ঘটনায় এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। জড়িত অন্যদেরও আটক করার চেষ্টা চলছে। মামলা হলে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে