সঙ্গী আপনার আবেগ নিয়ে খেলছে বুঝবেন যেভাবে

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩; সময়: ৩:৩৯ অপরাহ্ণ |
সঙ্গী আপনার আবেগ নিয়ে খেলছে বুঝবেন যেভাবে

পদ্মাটাইমস ডেস্ক : সততা এমন একটি জিনিস যা সবাই তার সঙ্গীর মধ্যে সন্ধান করে। বিয়ে কিংবা প্রেম যে সম্পর্কই হোক না কেন সবাই চায় একজন সৎ মানুষ। তবে কিছু কিছু ক্ষেত্রে আমরা সৎ মানুষ পেতে ব্যর্থ হই।

যার কারণে প্রতারণার স্বীকার হতে হয়। একজন মানুষ বিভিন্নভাবে প্রতারিত হতে পারে। তবে কেউ যদি তার আবেগ নিয়ে খেলে এবং ভালোবাসার ভান করে, এটি সব থেকে বেদনাদায়ক।

তবে কিছু লক্ষণ রয়েছে যার মাধ্যমে খুব সহজেই বুঝতে পারবেন সঙ্গী আপনাকে সত্যিই ভালোবাসে নাকি আপনার আবেগ নিয়ে খেলছে। চলুন জেনে নেওয়া যাক, ৫টি লক্ষণ-

তৃতীয় ব্যক্তিকে বেশি গুরুত্ব দেওয়া

একটি সম্পর্কে থাকলে আশা করা যায়, সম্পর্কে থাকা ব্যক্তি সবচেয়ে বেশি গুরুত্ব দেবে তার সঙ্গীকে। সেইসঙ্গে সঙ্গীর চিন্তা-ভাবনা, ভালোলাগা কিংবা না লাগার দিকে খেয়াল রাখবেন। আর সবচেয়ে বেশি ভালোবাসবেন তার সঙ্গীকে।

কিন্তু আপনার ক্ষেত্রে ঘটনাটি যদি ব্যতিক্রম হয় এবং সঙ্গী আপনার থেকে তৃতীয় কোনো ব্যক্তিকে প্রাধান্য দেয় তবে বুঝে নিতে হবে সে আপনার আবেগ নিয়ে খেলছে।

কোনো কারণ ছাড়াই ঝগড়া

ছোট-খাটো কোনো বিষয় নিয়ে তর্ক এবং দ্বন্দ্ব হলে ঠিক আছে। তবে কোনো কারণ ছাড়াই ঝগড়া এবং মারামারি হওয়া উদ্বেগের বিষয়।

যদি আপনার সঙ্গী কোনো কারণ ছাড়াই তর্ক শুরু করে এবং সব সময় আপনার ওপর আধিপত্য বিস্তারের চেষ্টা করে, রাগ দেখিয়ে তার কথা বোঝানোর চেষ্টা করে, এটি স্বাস্থ্যকর কোনো সম্পর্কের লক্ষণ নয়। সচেতন থাকুন, হতে পারে তিনি আপনার আবেগ নিয়ে খেলছেন।

মিথ্যা বলা

যদি আপনার সঙ্গী প্রতিনিয়ত মিথ্যা বলে তবে বুঝে নিতে হবে ঝামেলা রয়েছে। মিথ্যা কোনো সম্পর্ককে বেশি দূর এগিয়ে নিয়ে যেতে পারে না।

যেমন দীর্ঘ সময় বাইরে থেকে মিথ্যা বলা, অফিসের কথা বলে অন্য জায়গায় যাওয়া, কোনো কিছু গোপন করা। এই ধরনের কোনো ঘটনা ঘটতে দেখা দিলে সতর্ক থাকতে হবে।

ঝগড়ার পরে অপ্রত্যাশিত ভালোবাসা দেখানো

যদি আপনার সঙ্গী কোনো কারণ ছাড়াই ঝগড়া করে এবং কিছুক্ষণ পর আপনাকে অপ্রত্যাশিতভাবে ভালোবাসা দেখায় তবে বুঝতে হবে তিনি ভালোবাসার ভান করছেন। কারণ মানুষ যখন বুঝতে পারে সে ধরা পরে যাচ্ছে, তখন সে এটি অন্যভাবে ঢেকে ফেলার চেষ্টা করে।

প্রতারণা

যদি আপনার সঙ্গী আপনাকে প্রতারণা করে এবং এটি আপনি ধরে ফেলেন তখন সে আপনাকে নানা অজুহাত দিয়ে বোঝানোর চেষ্টা করতে পারে।

তবে বুঝতে হবে তিনি আপনার সঙ্গে প্রতারণা করেছেন। যারা একবার এই ধরনের কাজ করেন তারা পরবর্তীতে আবার এই ধরনের কাজ করতে পারেন। তাই বুঝে শুনে সিদ্ধান্ত নিতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে