রাজশাহীতে বৈদ্যুতিক সর্টসার্কিটে পুড়ে গেল ৩ দোকান

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩; সময়: ৩:২১ অপরাহ্ণ |
রাজশাহীতে বৈদ্যুতিক সর্টসার্কিটে পুড়ে গেল ৩ দোকান

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী নগরের গ্রেটার রোডের বিলশিমলা এলাকা বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে বরেন্দ্র মার্কেটে অগ্নিকান্ডে ৩টি দোকান পড়ে গেছে। সোমবার দিবাগত রাত ১২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শিরা জানান, রাতে সকলেই দোকান লগিয়ে চলে যাবার পর প্রায় ১২ টার দিকে দোকান লগিয়ে যাওয়ার পর রাজশাহী থাই এ্যালুমিনায়ের দোকানে আগুন দেখতে পাওয়া যায়। পরে নুর থাই ও শফিকুল ফার্নিচারে আগুন ছড়িয়ে পড়ে।

দোকানের পেছনে কাঠের গুড়া, পলেথিনসহ অন্যান্য সামগ্রীতে আগুন লাগায় দ্রুত তা ছড়িয়ে পরে। প্রথমে রাজশাহী সিটি কর্পোরেশনের পানি দেওয়া গাড়ি আগুন নেভানোর চেষ্টা করে। পরে রাজশাহী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

রাজশাহী থাই এ্যালুমিনিয়ামের মালিক খাদেমুল ইসলাম মাসুম, জানান, রাত ৯ টার দিকে দোকান বন্ধ করে যাবার পর রাত প্রায় ১২ টার দিকে একপথচারি আমাকে ফোন দিয়ে জানান দোকানে আগুন লেগেছে। তাৎক্ষনাত আমিসহ আমার আত্নীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করি। ফায়ার সার্ভিস এসে আগুন নেভাতে সক্ষম হয়। তিনি আরো জানান, তার দোকানে থাকা সিলিং বোর্ড, সিসি ক্যামেরা, কাঁচ ড্যামেজ, থাই গ্লাস বাস্ট হওয়া, ১টি এসির পুড়ে যাওয়াসহ দোকানের হার্ডওয়্যার সামগ্রী পুড়ে গেছে। সব মিলিয়ে দোকানের প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান।

দোকান মালিক খাদেমুল ইসলাম মাসুম ধারনা করছেন দোকানের পেছনের রাস্তা দিয়ে রাতে নেশাখোরসহ অন্যান্য পথচারি যাওয়া আসা করে তাদের ফেলে দেওয়া সিগারেটের আগুন থেকে দোকান পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ বলেন, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে জনৈক দুলাল হোসেনের নুর গ্লাস থাই এ্যালুমিনিয়াম এর গোডাউনে আগুন লাগে। এ পর্যায়ে জনৈক শফিকুল ইসলামের শফিক ফার্নিচার ও খাদেমুল ইসলাম মাসুম রাজশাহী থাই এ্যালুমিনিয়াম এ আগুন ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, স্থানীয় জনগন আগ্নিনির্বাপনে ব্যার্থ হলে রাত ১২টা ২০ মিনিটে ফায়ার সার্ভিষ ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনা স্থলে পৌঁছে চেষ্টা করে আগুন নির্বাপন করেন। এরপর ২০মিনিট ড্যাম্পিং এর কাজ চলে।

তিনি বলেন, অগ্নিকান্ডে দুলাল হোসেনের প্রায় ৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়। এছাড়াও শফিকুল ইসলামের প্রায় দুই লাখ টাকার ও খাদেমুল ইসলামের প্রায় পাঁচ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে