চারঘাট বাসুদেবপুর স্কুলে গোপনে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩; সময়: ৭:০৬ অপরাহ্ণ |
চারঘাট বাসুদেবপুর স্কুলে গোপনে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর চারঘাট উপজেলা ৪ নং নিমপাড়া  ইউনিয়নের ফুলতলা বাসুদেবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে গোপনে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি প্রধান শিক্ষকের আপন বড় ভাই।

তারা দুই ভাই যোগসাজশ করে  বিদ্যালয়ের ৪ টি পদে নিয়োগ বানিজ্যের প্রক্রিয়া চালাচ্ছেন বলে অভিযোগ করেন এলাকাবাসী। এমন কান্ডে চড়ম ক্ষুব্ধা স্থানিয়রা। এ ঘটনাকে কেন্দ্র করে যে কোন সময় সংঘর্ষে আশঙ্কা রয়েছে বলে জানান এলাকাবাসী।

অনুসন্ধানে জানা গেছে, রাজশাহীর চারঘাট উপজেলার ৪ নং নিমপাড়া  ইউনিয়নের ফুলতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল আলম। তিনি বাসুদেবপুর গ্রামের মৃত আজিমুদ্দিনের ছেলে। গত ১৯৯৪ সালে বিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি প্রধান শিক্ষকের দাইত্ব পালন করছে। সেই সময় থেকে তিনি ক্ষমতার অপব্যবহার করে তার কাছের মানুষ কে দিয়ে ম্যনেজিং কমিটি গঠন করে তার ইচ্ছা মতো স্কুল পরিচালনা করে আসছেন।

বর্তমান বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি আশরাফ আলী প্রধান শিক্ষকের আপন বড় ভাই। তার বিরুদ্ধে বিদ্যালয়ের অর্থ, সম্পদ আত্বসাতসহ নিজের ক্ষমতার অপব্যবহার করে তার ইচ্ছা মতো বিদ্যালয় পরিচালনা করছে। সাম্প্রতিক বিদ্যালয়ের অফিস সহায়ক ১ টি, আয়া পদে ১টি, ও নিরাপত্তা প্রহরী পদে ১টি পদ শূণ্য রয়েছে। এসব পদে গোপনে নিয়োগ প্রক্রিয়ার কার্যক্রম করায় চড়ম ক্ষুব্ধ এলাকাবাসীর।

এলাকাবাসী সূত্রে আরো জানা গেছে, বিদ্যালয়ে সাম্প্রতিক ৪ টি পদে নিয়োগ দেয়া হবে। এসব পদে প্রধান শিক্ষক তার ইচ্ছা মতো কাগজে বিজ্ঞাপন দিয়ে নিয়োগ দেয়ার চেস্টা করছেন। এমন ভাবে গোপনে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছেন যা এলাকার শুধু না, চারঘাট উপজেলার যে কেউ জানতে না পারে সেই ভাবে নিয়োগ প্রক্রিয়ার কাজ করছেন তিনি। এসব পদে গোপনে তার পরিচিত ব্যক্তিদের কে শুধু আবেদন করার সুযোগ করে দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

ওই এলাকার স্থানিয় মানুষ চাকুরি করার ইচ্ছা ও যোগ্যতা থাকলেও তাদের কে আবেদন করার সুযোগ দেয়া হয়নি বলে অভিযোগ করেন ওই এলাকার ভুক্তোভোগি ডালিমসহ একাধিক আগ্রহী প্রার্থীরা। এনিয়ে এলাকাবাসী মধ্যে চড়ম উত্তেজনা বিরাজ করছে বেশ কিছু দিন যাবত। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে বলেও জানান স্থানিয়রা।

এ বিষয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল আলম বলেন, আমি মন্ত্রী মহাদয়ের সাথে কথা বলেছি। স্থানিয় আওয়ামী লীগ নেতাদের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করেছি। তারা যে সিদ্ধান্ত দিবেন সেই মোতাবেক কাজ করবো। তবে বিদ্যালয়ের এখন পর্যন্ত কোন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি বলে অস্বীকার করেন তিনি।

বিদ্যালয়ের সভাপতি আশরাফ আলী মুঠোফোন যোগাযোগ করে নিয়োগের বিষয় জানতে চাইলে তিনি বলেন, আমি এ বিষয় কিছু জানি না। এ বিষয় আমি কিছু বলতে পারবো না।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে