বাজারে এলো সুজুকি বার্গম্যান স্ট্রিট, চলবে ইথানলে

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩; সময়: ৩:২৪ অপরাহ্ণ |
বাজারে এলো সুজুকি বার্গম্যান স্ট্রিট, চলবে ইথানলে

পদ্মাটাইমস ডেস্ক : বার্গম্যান স্ট্রিট, অ্যাভনিস এবং অ্যাক্সেস ১২৫ স্কুটারের নতুন এডিশন লঞ্চ করেছে সুজুকি মোটরসাইকেল।

২০২৩ সুজুকি বার্গম্যান স্ট্রিট এবং অ্যাক্সেস ১২৫ ও বিডি-২ এর পাশাপাশি ই-২০ জ্বালানি দ্বারাও ব্যবহার করা যাবে। যার মানে হল ৮০ শতাংশ পেট্রল এবং ২০ শতাংশ ইথানলে চলবে দুটি স্কুটার।

এই নিয়মের ফলে এবার থেকে সুজুকি বার্গম্যান কিংবা অ্যাক্সেস ১২৫ স্কুটারে অন বোর্ড ডায়াগনস্টিক সিস্টেমর সুবিধা পাওয়া যাবে, অর্থাৎ রিয়েল টাইমে ইঞ্জিনের অবস্থা জানা যাবে।

সুজুকি বার্গম্যান স্কুটার ৩টি ভেরিয়েন্টে মিলবে – স্ট্যান্ডার্ড, রাইড কানেক্ট এবং এক্স। স্ট্যান্ডার্ড অর্থাৎ বেস ভেরিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় ৯৩ হাজার টাকা (এক্স-শোরুম)।

মিড স্পেক ভেরিয়েন্ট রাইড কানেক্ট এর দাম ৯৭ হাজার টাকা (এক্স-শোরুম) এবং টপ স্পেক মানে এক্স ভেরিয়েন্টের দাম ১ লাখ ১২ হাজার টাকা (এক্স-শোরুম)।

অন্যদিকে ২০২৩ সুজুকি অ্যাক্সেস ১২৫ স্কুটারের দাম রয়েছে ৭৯,৪০০ থেকে ৮৯,৫০০ টাকা (এক্স-শোরুম)। নতুন সুজুকি অ্যাভনিস স্কুটারের দাম রাখা হয়েছে ৯২,০০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা (এক্স-শোরুম)।

২০২৩ সুজুকি বার্গম্যান স্কুটারের পারফরম্যান্স

এই স্কুটারে মিলবে ১২৪ সিসি এয়ার কুলড প্রযুক্তির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা সর্বোচ্চ ৬৭৫০ আরপিএম এ ৮.৫৮ বিএইচপি শক্তি এবং ৫৫০০ আরপিএম এ ১০ এনএম টর্ক তৈরি করে।

এই ইঞ্জিনের সঙ্গে যুক্ত রয়েছে সিভিটি অটোমেটিক ইউনিট। স্কুটারে বেস ভেরিয়েন্টে ড্রাম ও ডিস্ক ব্রেকের বিকল্প মিলবে।

এছাড়া নতুন রঙে পাওয়া যাবে সুজুকি বার্গম্যান এবং অ্যাভনিস, বার্গম্যান মিলবে – পার্ল ম্যাট শ্যাডো গ্রিন শেড রঙে আর অ্যাভনিস মেটালিক সোনিক সিলভার এবং মেটালিক ট্রিটন ব্লু রঙে।

স্কুটারের লঞ্চ সম্পর্কে সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট দেবাশীষ হান্ডা বলেন, সুজুকির এই শক্তিশালী ১২৫ সিসি ইঞ্জিন উচ্চ পারফরম্যান্স দিতে পারে, রাইডারদের অত্যন্ত পছন্দের স্কুটার এটি।

স্কুটারগুলি যা আগামী দিনে কার্বন নির্গমন কমাবে এবং সবুজ পরিবেশ গড়ে তুলবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে