নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালন করতে প্রস্তুত পুলিশ: আইজিপি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩; সময়: ৮:৫০ অপরাহ্ণ |
খবর > জাতীয়
নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালন করতে প্রস্তুত পুলিশ: আইজিপি

নিজস্ব প্রতিবেদক : ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), বিপিএম বলেছেন, দেশের প্রচলিত আইনের আলোকে আমরা প্রশিক্ষণ গ্রহণ করে থাকি। প্রশিক্ষণ লব্ধ জ্ঞান এবং অভিজ্ঞতা থেকে আমরা ইতোপূর্বে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বহুবিধ চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। আগামী দিনের যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা সক্ষম- এ আস্থা আমাদের রয়েছে।

আইজিপি (২৭ ফেব্রুয়ারি ২০২৩) বিকালে চাঁদপুর জেলা পুলিশ আয়োজিত বার্ষিক পুলিশ সমবেশ, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন কমিশন আমাদেরকে যেভাবে নির্দেশনা প্রদান করবে সেভাবেই আমরা দায়িত্ব পালনের জন্য প্রস্তুত রয়েছি।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রী ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। সেই সাথে তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার কথাও বলেছেন। আমরা উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের নাগরিকদের উপযোগী স্মার্ট পুলিশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি, যার প্রতিফলন আপনারা কনস্টেবল নিয়োগে মাঠে দেখছেন।

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকলের সহযোগিতায় সবাই এক প্লাটফর্মে কাজ করে আমরা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমনে আমরা ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছি। জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের কারণেই আমরা সফলভাবে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, পুলিশের সক্ষমতা বাড়ানোর জন্য সরকার প্রযুক্তিগত দক্ষতা, দেশে-বিদেশে প্রশিক্ষণ ইত্যাদি উদ্যোগ গ্রহণ করায় আমাদের সক্ষমতা বেড়েছে। দেশে শান্তিপূর্ণ, স্বস্তিদায়ক পরিবেশ বিরাজ করছে। বর্তমানে দেশে একটি বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে। আমাদের প্রযুক্তিগত দক্ষতা এবং সক্ষমতা বাড়ার কারণেই আমরা সফলভাবে সুষ্ঠু আইন-শৃঙ্খলা বজায় রাখতে সক্ষম হয়েছি।

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ পেশাদারিত্ব, আন্তরিকতা ও দক্ষতার সাথে আন্তর্জাতিক পরিমণ্ডলে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করছে। দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ যেভাবে পারদর্শিতা প্রদর্শন করেছে আন্তর্জাতিক পরিমণ্ডলেও আমরা যেকোনো দায়িত্ব পালনের জন্য প্রস্তুত রয়েছি।

জনাব চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেন, বাংলাদেশ পুলিশ ফুটবল, ক্রিকেটসহ অন্যান্য খেলায় ভালো করছে। আমরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে স্বর্ণপদক, ব্রোঞ্জ পদক অর্জন করছি। পুলিশ খেলাধুলায় অনেক এগিয়েছে। আমরা বিভিন্ন খেলার জন্য ট্যালেন্ট হান্ট করছি যাতে তারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের স্বাক্ষর রেখে বাংলাদেশ পুলিশ তথা দেশের জন্য গৌরব বয়ে আনতে পারে। আইজিপি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী, অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, পুলিশ কর্মকর্তাগণ এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

চাঁদপুর জেলার পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদের ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে