সাবেক এমপির ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় খালাস পেলেন সাংবাদিক রবি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩; সময়: ২:৪৪ অপরাহ্ণ |
সাবেক এমপির ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় খালাস পেলেন সাংবাদিক রবি

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা’র দায়ের করা মামলায় বেকসুর খালাস পেয়েছেন দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি। সোমবার রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মো. জিয়াউর রহমান এই রায় দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বলেন, রাজশাহীর দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি’র বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২)/২৯/(১) ধারায় ২০২১ সালের ১৩ অক্টোবর পুঠিয়া থানায় ৪৫/২১ প্রসিকিউশনের ২২১/২১ নম্বর সাইবার আদালতে মামলা রুজু করেছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা।

২০২১ সালের ১৫ ডিসেম্বর প্রথমে জামিন লাভ করেন সাংবাদিক রবিউল ইসলাম রবি। ২৬টি ধার্য্যকৃত তারিখ শেষে গত ১৪ ফেব্রুয়ারি এই মামলার যুক্তিতর্ক শেষ হয়। মামলার বাদী আব্দুল ওয়াদুদ দারা ও মামলার তদন্তকারী কর্মকর্তা পুঠিয়া থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন সহ মোট ৬ জন সাক্ষী আদালতে উপস্থিত হয়ে সাক্ষ্যদেন। সোমবার (২৭ ফ্রেব্রুয়ারি) মামলাটি মিথ্যা প্রমানিত হওয়ায় সাইবার আদালতের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (বিভাগীয় জেলা ও দায়রা জজ) মো. জিয়াউর রহমান সাংবাদিক রবিউল ইসলাম রবিকে স্ব-সম্মানে বেকসুর খালাস দেন।

সাংবাদিক রবির আইনজীবী রাজশাহী এ্যাডভোকেট বার এ্যসোসিয়েশনের সদস্য এডভোকেট সুনির্মল সরকার (পান্না) বলেন, বাদীপক্ষ সাক্ষ্য প্রমাণে ব্যার্থ হয়েছেন বিধায় বিজ্ঞ বিচারক এই মামলায় সাংবাদিক রবিকে বেকসুর খালাস দিয়েছেন।

সাবেক সাংসদ দারার পক্ষে মামলা পরিচালনা করেন রাজশাহী বার এ্যাসোসিয়েশনের সভাপতি ও পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ইব্রাহীম হোসেন।

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে সাংবাদিক রবিউল ইসলাম রবি বলেন, “সত্যের জয় চিরদিন হয়”। রাজনৈতিক প্রভাব খাটিয়ে সাময়িক কাউকে হয়রানি করা গেলেও সত্যকে দমন বা প্রতিহত করা যায়না।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৫ এপ্রিল বেসরকারি চ্যানেল যমুনা টেলিভিশনে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারার ব্যবসায়ী প্রতিষ্ঠান নিয়ে “সাউথইস্ট ব্যাংকে ঋণ কেলেঙ্কারি, লাপাত্তা গ্রাহক, ঋণের জিম্মাদারও দায় নিচ্ছেনা, ৩৮ কোটি টাকা আদায় অনিশ্চিত” শিরোনামে সংবাদ প্রচার করেছিলেন। যমুনা টেলিভিশনে প্রচারিত ওই সংবাদের সাথে সংশ্লিষ্ট না থাকা স্বত্বেও ব্যাক্তিগত আক্রোশে সাংবাদিক রবিউল ইসলাম রবির বিরুদ্ধে মামলা করেছিলেন সাবেক এমপি দারা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে