একটি মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না: খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩; সময়: ৩:৫৭ অপরাহ্ণ |
একটি মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক , নিয়ামতপুর : খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর ডাক দেশের একটি মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না। তিনি হাজার হাজার মানুষকে পাকা বাড়ী করে দিচ্ছেন। যতক্ষন পর্যন্ত একটি লোকও যার জমি নাই, বাড়ী নাই, এ রকম লোক থাকবে ততদিন পর্যন্ত তিনি বাড়ী দিতেই থাকবেন, দিতেই থাকবেন।

দেশের একটি মানুষকেও ভূমিহীন রাখতে চান না। আমাদের বীর মুক্তিযোদ্ধাদের বীরনিবাস তৈরী করে দিচ্ছেন। যদিও আমরা যারা বীর মুক্তিযোদ্ধা আছি, দশ বছর পর আমাদের চেহারা আর দেখা যাবে না। আমরা মরে যাবো। কিন্তু আমাদের প্রজন্ম যারা আমাদের ছাত্র/ছাত্রী, আমাদের মা, আমার ভাইয়েরা, আমার বোনেরা, আমার ছেলে বয়সী যারা আছে, তাদেরকে চিন্তা করতে হবে যে, ৩০ লক্ষ শহীদের রক্তে রঞ্জিত পতাকা, জাতির পিতা বঙ্গবন্ধুর রক্তে গড়া এই পতাকা, আমরা একে সমন্বিত রাখবো।

যারা যুদ্ধ করে এই পতাকা নিয়ে এসেছে, তাদের অসম্মান করবো না। এই পতাকা তোমাদের হাতে তুলে দিয়ে আমরা নিশ্চিন্তে মরতে চাই। ২৬ ফেব্রুয়ারী রবিবার বেলা সাড়ে ১১টায় নিয়ামতপুর সরকারী কলেজের ৪ তলা ভিত বিশিষ্ট ৪ তলা একাডেমীক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

নিয়ামতপুর সরকারী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মমতাজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) শিক্ষা অধিদপ্তর নওগাঁর আবু সাঈদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, অফিসার ইন চার্জ আসাদুজ্জামান আসাদ, নওগাঁ জেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ¦ আবেদ হোসেন মিলন, নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ¦ আব্দুল খালেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ¦ আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সরকার কামাল উদ্দিন, নূরুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক মনোরঞ্জন মজুমদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল হাসনাত, ভাবিচা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উৎপল কান্ত সরকার পিন্টু, নিয়ামতপুর সদর আওয়ামীলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক আব্দুর রশিদ পটুসহ অত্র কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে