৬ ভারতীয় ক্রিকেটার নিয়ে সৌরভের বাজি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩; সময়: ১০:৫৮ পূর্বাহ্ণ |
খবর > খেলা
৬ ভারতীয় ক্রিকেটার নিয়ে সৌরভের বাজি

পদ্মাটাইমস ডেস্ক : এক সময় ক্রিকেট মাঠ দাপিয়ে বেড়িয়েছেন। ফিক্সিং কেলেঙ্কারি ও শচিন টেন্ডুলকারের নেতৃত্বে ধুঁকতে থাকা ভারতীয় দলকে নেতৃত্ব দিয়ে টেনে তোলেন তিনি। এরপর তিনি দেশের ক্রিকেটকে অনন্য জায়গায় নিয়ে যান।

যৌথভাবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা এবং ২০০৩ বিশ্বকাপে রানার আপ হওয়া ছাড়া বড় কোনো মঞ্চে জয় পাননি তিনি।

তবে জার্সি খুলে উদযাপনের মতো অসংখ্য স্মরণীয় সিরিজ জিতেছে তার দল। সেই সৌরভ এবার ৬ তরুণ ক্রিকেটার নিয়ে বাজি ধরেছেন, যারা পরবর্তী পাঁচ বছরে ভারতীয় ক্রিকেটে রাজত্ব করবেন!

সম্প্রতি বাংলাদেশ সফর করে দেশে ফিরেছেন সাবেক বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। এরপর সাবেক এই অলরাউন্ডার আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট পদে ব্যস্ত থাকবেন।

বোর্ড সভাপতি থাকাবস্থায় তিনি দেশের নানান স্তরের ক্রিকেটারদের কাছ থেকেই দেখেছেন। সেজন্যই কি-না আগামী পাঁচ বছরে ভারতীয় ক্রিকেট দলে কারা রাজত্ব করবেন তার একটি তালিকা দিয়েছেন সৌরভ।

আইপিএলের সম্প্রচারকারী একটি চ্যানেলে টকশোতে সৌরভ গাঙ্গুলি ভিডিও কলে হাজির হয়েছিলেন। সেখানে ভারতের সম্ভাবনাময়ী ক্রিকেটারদের নিয়ে নিজের ভাবনার কথা জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ভারতীয় স্পিনার হরভজন সিংও। সেই তালিকায় বর্তমানে তরুণ পর্যায় থেকে উতরে যাওয়া কোনো খেলোয়াড়কেই রাখেননি প্রাক্তন অধিনায়ক। তবে, এক্ষেত্রে মারকুটে ব্যাটার সূর্যকুমার যাদব ব্যতিক্রম।

তাকে সৌরভ রেখেছেন তালিকার এক নম্বরে। তালিকায় থাকা বাকি ক্রিকেটাররা হলেন- ঋষভ পন্ত, পৃথ্বী শ, শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াদ ও উমরান মালিক।

এ সময় সৌরভ বলেন, ‘দ্য বেস্ট ইন দ্য বিজনেস সূর্যকুমার যাদব। অবশ্যই তাকে আর তরুণ ক্রিকেটার হিসেবে ধরা হবে না। টি-২০ ফরম্যাটে পৃথ্বী শ অত্যন্ত প্রতিভাবান একজন। বলতে হবে পঁচিশ বছর বয়সী ঋষভ পন্তের কথাও। তবে তালিকায় পন্তকে দুইয়েই রাখব।

আমার চোখ থাকবে রুতুরাজ গায়কোয়াদের দিকেও। সে যদি এভাবে খেলে যেতে পারে। এই তিন ব্যাটারের কথা বলবই। বোলারদের মধ্যে উমরান মালিক অবশ্যই থাকবে। সে যদি ফিট থাকে তার গতির মাধ্যমে সে ভক্তদের খেলায় আটকে রাখবে।’

ঠিক ওই সময় অনুষ্ঠানে থাকা হরভজন সিং শুভমান গিলের কথা স্মরণ করিয়ে দেন। তার জবাবে সৌরভের উত্তর, ‘এই নামটা আমার মাথা থেকে বেরিয়ে গিয়েছিল। তালিকায় পঞ্চম ক্রিকেটার শুভমান গিল। পৃথ্বী শ, ঋষভ পন্ত ও সূর্যকুমার সম্ভবত তালিকায় ওপরের দিকে থাকবে।’

খেলোয়াড় হিসেবে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেললেও এবারের আইপিএলে দিল্লির ক্রিকেট পরিচালকের দায়িত্ব পালন করবেন সৌরভ। তার তালিকায় থাকা পৃথ্বী শ দিল্লির হয়ে খেলবেন।

প্রতিবারই দেশি-বিদেশি তারকা নিয়ে ভাল মানের দল গড়লেও এখন পর্যন্ত শিরোপার দেখা পায়নি দলটি। সফলতা বলতে দুই আসরের সেমিফাইনালিস্ট এবং ২০২০ আসরে রানার আপ হয়েছিল দলটি।

এবার নিশ্চয়ই সৌরভের হাত ধরে ফ্র্যাঞ্চাইজিটি সেই খরা ঘুচাতে চেষ্টা করবে। দলের প্রধান কোচ হিসেবে আছেন সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং। আগামী ৩১ মার্চ থেকে আইপিএল ১৬তম আসর শুরু হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে