আগামী নির্বাচনে নিজেদের প্রতীকে নির্বাচন করবে ওয়ার্কার্স পার্টি : মেনন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩; সময়: ৭:৩৪ অপরাহ্ণ |
আগামী নির্বাচনে নিজেদের প্রতীকে নির্বাচন করবে ওয়ার্কার্স পার্টি : মেনন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ওয়ার্কার্স পার্টিার সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, আগাী নির্বাচনে আর নৌকা প্রতীকে ভোট করবে না ওয়ার্কার্স পার্টি। নিজেদের হাতুরি প্রকৃতিকেই নির্বাচনে অংশ নিব। শনিবার বিকেলে রাজশাহী মাদ্রাসা মাঠে ওয়ার্কার্স পার্টির বিভাগীয় সমাবেশে এসব কথা বলেন তিনি।

আগামী নির্বাচনে রাজশাহী-২ আসনে দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা আবারও নির্বাচন করবেন বলে ঘোষণা দিয়ে রাশেদ খান মেনন বলেন, এবার তিনি নৌকা প্রতীক নয় নিজের হাতুড়ি প্রতীক নিয়ে নির্বাচন করবেন। আপনার হাতুড়ি প্রতীকে ভোট দিয়ে ফজলে হোসেন বাদশাকে চতুর্থবারের মত এমপি নির্বাচিত করবেন।

মেনন বলেন, কিছুদিন আগে এই মাঠে প্রধানমন্ত্রী জনসভা করে নৌকায় ভোট চেয়েছেন। তিনি আওয়ামী লীগের সভাপতি’ তিনি তার দলের পক্ষে ভোট চেয়েছেন, চাইতেই পারেন। কিন্তু একই সঙ্গে তিনি ১৪ দলীয় জোট নেত্রী। জোটের সভায় তিনি বলেছিলেন ১৪ দল এক সঙ্গে নির্বাচন করবে। কিন্তু ভোট চাইবার বেলায় নৌকা; হাতুড়ির কোন জায়গা নাই, ভোট চাইবার বেলায় নৌকা; মোশালের কোন জায়গা নাই, ভোট চাইবার বেলায় নৌকা; সেখানে কলমের কোন জায়গা নাই। তাহলে হলো, এই ১৪ দলের এক্যজোট হলো। জোটগত কি নির্বাচন হলো।

দেশের ভিতর থেকে ও বাহির থেকে ষড়যন্ত্রের পর ষড়যন্ত্র তৈরী হচ্ছে উল্লেখ করে মেনন বলেন, আমরা মনে করি এ ষড়যন্ত্র প্রতিরোধ করা এ দেশের মানুষের জন্য কিছু না। কিন্তু আজকে যখন দেখি আমাদের ১৪ দলের মুল শরীক আওয়ামী লীগ ১৪ দলকে কোন কিছু না জানিয়ে যদি মনে করে এককভাবে তারাই সব কিছু মোকাবেলা করতে পারবে তা হলে ভুল করবে, তারা ভুল করছে। কারণ ২০০১ সালে একই ষড়যন্ত্রের মুখে পড়েছিল আওয়ামী লীগ। তারা মোকাবেলা করতে পারেনি বলেও উল্লেখ করে রাশেদ খান মেনন।

১৪ দলীয় জোটের প্রধান শরীক দল আওয়ামী লীগের সমালচনা করে রাশেদ খান মেনন বলেন, কথা ছিল এক সঙ্গে আন্দোলন করবো, নির্বাচন করবো, সরকার গঠন করবো। এক সঙ্গে আন্দোলন করেছি, নির্বাচন করেছি। কিন্তু যখন সরকার গঠনের প্রশ্ন আসল আমরা হুচট খেলাম। তার পরও আমরা পিছিয়ে থাকি নাই। আমরা সেই ঐক্যকে রক্ষা করেছি।

মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পলিট ব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, আমিনুল ইসলাম গোলাম, রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল প্রমূখ।

সভা পরিচালনা করেন মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু ও জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে