পাবনায় বিএনপি-আ’লীগের পাল্টাপাল্টি পদযাত্রা ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩; সময়: ৪:৫৩ অপরাহ্ণ |
পাবনায় বিএনপি-আ’লীগের পাল্টাপাল্টি পদযাত্রা ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনায় বিএনপি-আওয়ামীলীগের পাল্টাপাল্টি পদযাত্রা ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তারা এই কর্মসূচি পালন করছে৷

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ দশ দফা দাবিতে পদযাত্রা কর্মসূচী পালন করে জেলা বিএনপি। আর একই সময়ে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশ করে আওয়ামীলীগ।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। তার আগে জেলা সদর, পৌর ও উপজেলা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন নেতাকর্মীরা।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির উপদেষ্টা মন্ডলীর সদস্য শাহজাহান মিয়া। প্রধান বক্তারা বক্তব্য দেন, কেন্দ্রীয় কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন। অন্যদের মধ্যে জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব, সদস্য সচিব মাসুদ খন্দকার, যুগ্ম আহবায়ক শেখ তুহিন, নুর মাসুম বগা সহ অনেকে বক্তব্য রাখেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির উপদেষ্টা মন্ডলীর সদস্য শাহজাহান মিয়া বলেন, এ পদযাত্রা বিএনপির পদযাত্রা নয়, বাংলাদেশের সাধারণ মানুষের পদযাত্রা। কারণ যে দাবি নিয়ে বিএনপি সারাদেশে আন্দোলন করছে, সেগুলো সাধারণ মানুষেরই দাবি। তাই খুনি সরকারকে, রাতে ভোট করা সরকারকে যেভাবেই হোক পদত্যাগ করাতে হবেই হবে।

এছাড়া আর কোনো উপায় নাই। তাদের সব পথ বন্ধ হয়ে গেছে। সরকারকে পদত্যাগের আহবান জানান তিনি। পরে বের হয় পদযাত্রা। দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে জেলা স্কুল, জজ কোর্ট ঘুরে অনন্ত মোড়ে গিয়ে শেষ হয় বিএনপির পদযাত্রা।

এদিকে, একই সময়ে দলীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ করে জেলা আওয়ামীলীগ। প্রথমে একটি শান্তি মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে দলীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশে বক্তব্য রাখেন, পাবনা সদর আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, সংরক্ষিত নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট বেলায়েত আলী, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ মোশারফ হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি তোসলিম হাসান খান সুমন প্রমুখ।

সমাবেশে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, দেশের একটি কুচক্রি মহল এই দেশের স্বাধীনতা বিরোধী অপশক্তিকে মদদ দিয়ে দেশের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করা পাঁয়তারা করছে। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে তারা নষ্ট করতে চায়। তাই জমায়াত-বিএনপির ষড়যন্ত্র মোকাবেলা করতে দলের সকল নেতাকর্মীকে সজাগ থাকার আহবান জানান।

তিনি আরও বলেন, সন্ত্রাসী কার্যকলাপ করে সংবিধান বহির্ভুতভাবে আর ক্ষমতায় যাওয়া যাবে না। এই দেশে আর কখনো সংবিধান বহির্ভুতভাবে নির্বাচন হবেনা। তাই দেশের শান্তিময় পরিবেশ যারা নষ্ট করার চেষ্টা করবে তাদেরকে রাজনৈতিকভাবে উচিৎ জবাব দেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে