মেসির অপেক্ষায় যেসব ক্লাব

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩; সময়: ৩:৫৯ অপরাহ্ণ |
খবর > খেলা
মেসির অপেক্ষায় যেসব ক্লাব

পদ্মাটাইমস ডেস্ক : ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি) যদি কিন্তুতে আটকে আছে লিওনেল মেসির ভবিষ্যৎ। ইউরোপীয় গণমাধ্যমগুলোর দাবি, ক্লাবটিতে আর থাকতে চাইছেন না আর্জেন্টাইন মহাতারকা।

চলতি বছরের জুনে ক্লাবের সঙ্গে তার দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হবে। এর মধ্যে নতুন করে চুক্তি নবায়নের বিষয়টা কিছুতেই এগোচ্ছে না।

গুঞ্জন রয়েছে, পিএসজির প্রস্তাব পছন্দ হয়নি মেসির। আর তাই প্রথম দফায় দুই পক্ষের আলোচনাও ভেস্তে গেছে। পিএসজিতে মেসির ভবিষ্যৎ যতই অনিশ্চিত হচ্ছে, বিশ্বকাপজয়ীকে দলে ভেড়াতে ততই তৎপর অন্য ক্লাবগুলো।

তার মধ্যে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামির নাম। দৌড়ে আছে পুরনো ক্লাব বার্সেলোনাও।

ইন্টার মিয়ামি

আর্জেন্টাইন মহাতারকাকে অনেকেই নিজেদের ক্লাবে পেতে চাইবে, তবে এক্ষেত্রে টাকার অঙ্ক বড় ফ্যাক্টর। যদিও তেমন কোনো সমস্যা নেই যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের দল ইন্টার মিয়ামির। মেসির দলবদলের গুঞ্জনের মধ্যে সম্ভাব্য গন্তব্য হিসেবে জোরেশোরে শোনা যাচ্ছে তাদের নাম।

মেসি ইন্টার মিয়ামিতে গেলে সেটা হবে ‘আমেরিকার খেলার জগতে’র সবচেয়ে বড় চুক্তি। এ বিষয়ে ক্লাবটির ম্যানেজার ফিল নেভিল বলেন,‘আমি মনে করি বিষয়টা ইন্টার মিয়ামির চেয়ে বড়।

মেজর সকার লিগের জন্য এটা অনেক বড় এবং সেটা এখানেই হচ্ছে। আমি মনে করছি এটা আমেরিকার খেলার জগতেরই সবচেয়ে বড় চুক্তি হতে চলেছে।

বার্সেলোনা

২০২১ সালের জুনে বার্সেলোনাকে কাঁদিয়ে প্যারিসে উৎসবের উপলক্ষ্য এনে দিয়েছিলেন লিওনেল মেসি। যে ক্লাবের হয়ে উত্থান, বিশ্বব্যাপী তারকা বনে যাওয়া, যে ন্যু ক্যাম্পাসের প্রতিটা ঘাসের সঙ্গে হৃদ্যতা সেই বার্সার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে মেসি পাড়ি জমান প্যারিসের ক্লাব পিএসজিতে।

অবশ্য অনেকটা বাধ্য হয়েই ছাড়তে হয়েছিল নিজের দ্বিতীয় ঘর। কয়েকদিন ধরে গুঞ্জন চলছে আবারও পুরানো ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন মেসি। গুঞ্জনের আগুনে ঘি ঢেলেছেন স্বয়ং বার্সা কোচ ও মেসির সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজ।

কাতালান কোচ জানান, বার্সার দরজা মেসির জন্য সবসময় খোলা। অবশ্য মেসির এই সতীর্থ বার্সার দায়িত্ব নেওয়ার পর থেকেই দলে চাইছেন আর্জেন্টাইন তারকাকে।

এককালের সতীর্থের ডাকে সাড়া দিতেই পারেন মেসি। তবে তাকে নেওয়ার মতো অর্থ বার্সার রয়েছে কি না, সেটাই দেখার।

ম্যানচেস্টার সিটি

অর্থের তেমন অভাব নেই। তারকাখচিত দলে মেসি নিজে যেতে কতটা আগ্রহ দেখাবেন তা অবশ্য অজানা। তবে কোচ পেপ গার্দিওলার জন্য এই ক্লাবে যেতেও পারেন।

গার্দিওলা এবং মেসি জুটি অতীতে বার্সেলোনাকে অনেক সাফল্য এনে দিয়েছে। এখনও একজন আরেকজনকে প্রশংসায় ভাসান।

আল-হিলাল

ইউরোপ অধ্যায় শেষে গেল বছরের শেষ দিকে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এদিকে, আল নাসরের বড় প্রতিদ্বন্দ্বী আল হিলাল তাই মেসিকে নিজেদের ক্লাবে ভেড়াতে চায় বলে গুঞ্জন রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে