পাবনায় শিমুল বিশ্বাসের নেতৃত্বে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিশাল বিক্ষোভ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩; সময়: ৫:৪৯ অপরাহ্ণ |
পাবনায় শিমুল বিশ্বাসের নেতৃত্বে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিশাল বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, পাবনা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং বিএনপি ঘোষিত ১০ দফা দাবিতে সদ্য কারামুক্ত চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস নেতৃত্বে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন পাবনা জেলার বিএনপি, পাবনা সদর উপজেলা ও পৌর এবং সকল অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রয়ারি) দুপুর ১টার দিকে পাবনা শহরের মুজাহিদ ক্লাবের বাংলাদেশ ঈদগাহ মাঠ থেকে শিমুল বিশ্বাসের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি শহরের আতাইকুলা রোড, আব্দুল হামিদ রোড,পাবনা পৌরসভা, পুলিশ লাইন মোড় হয়ে শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোডে প্রদক্ষিণ শেষে গোপালপুর আলহাজ্ব আহেদ আলী বিশ্বাস টেকনিক্যাল কলেজে গিয়ে শেষ হয়। পরে এক বিশাল সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলে জেলা বিএনপি, পৌর বিএনপি, সকল উপজেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন। নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জোবাইদা রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবি সংবলিত ব্যানার-প্লেকার্ড নিয়ে অংশগ্রহণ করেন।

‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’,, তারেক রহমানে মামলা প্রত্যাহার করো,করতে হবে‘ভোট চোর ভোট চোর, শেখ হাসিনা ভোট চোর’, ‘এবার গুলি চালালে, আমরাও চালাবো’ ইত্যাদি স্লোগানে পুরো শহর মুখরিত করে তোলেন নেতাকর্মীরা।

পাবনা জেলা বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী সদ্য কারামুক্ত এ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস। তিনি বলেন, আমি শেখ হাসিনার দু:শাসনের শিকার হয়ে চতুর্থবারের মতো গ্রেফতার ও কারাবরণ করলাম। এবারের মামলা দিয়ে আমার নামে ১১৯টা মিথ্যা মামলা দায়ের হয়েছে। যদি মৃত্যু মুখোমুখি দাঁড়াতে হয় তবুও বলবো খালেদা জিয়ার কথা, দেশনায়ক তারেক রহমানের কথা, গণতন্ত্র পুনরুদ্ধারের কথা। শেখ হাসিনার দুঃশাসনের পতন ঘটিয়ে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সরকার ফিরিয়ে আনবো ইনশাআল্লাহ।

তিনি বলেন, ‘নিরাপরাধ সাবেক তিনবারের প্রধানমন্ত্রীকে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। বাংলাদেশের আগামীর ভবিষ্যৎ দেশনায়ক তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। ৪০ লক্ষ নেতাকর্মীর নামে মামলা প্রত্যাহার করতে হবে। আমাদের এই চলমান লড়াই নিজেদের ভাগ্য ও সার্থ উদ্ধারের জন্য দেশ ভাগ বদলের জন্য। দেশে আইনের শাসন ও সুশাসন ফেরানোসহ দেশবাসীকে মুক্তি দিতে ১০ দফা দাবি দেয়া হয়েছে। তারা ভাষার কথা বলে অথচ গত ১৯ তারিখে দেশের শীর্ষ জাতীয় গণমাধ্যম দৈনিক দিনকাল বন্ধ করে দিয়েছে। পুরো দেশ আজ অবরুদ্ধ ও দুর্বিহ অবস্থা। দেশে কথা বলায় বাধা, রাজনীতি করতে বাধা, ব্যবসা করতে বাধা এমনকি আদালতেও বাধা। এই বাধা দূর করতে শেখ হাসিনার শাসনের অবসান দরকার। লক্ষ লক্ষ টাকা চুরি করে লুট করে বিদেশে প্রচার করেছে। দেশে ফ্যাসিবাদ কায়েম করে দেশকে লুট করছে।’

শিমুল বিশ্বাস বলেন, ‘বাংলাদেশের মানুষ অধীর অপেক্ষায় আছে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের দেশে প্রত্যাবর্তনের আশায়। অচিরেই শেখ হাসিনার দু:শাসন দূর হবে এবং নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন হবে। সেই নির্বাচনে বিজয়ী হয়ে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে সরকার গঠন হবে। সেই সরকার দেশে প্রতিহিংসা নয় দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠা করবে। দেশে যে দ্রব্যমূল্যে মানুষের নাবিশ্বাস চলতে তা থেকে মুক্তি পাবে।’

এছাড়াও বক্তব্য রাখেন সাবেক এমপি সিরাজুল ইসলাম সরদার, সেলিম রেজা হাবিব, কেএম আনোয়ারুল ইসলাম, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক আব্দুস সামাদ খান মন্টু, পাবনা জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি একেএম মুসা,,পাবনা পৌর বিএনপির সাবেক সাবেক সভাপতি সাবির হাসান বাচ্চু,পাবনা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রেহানুল ইসলাম বুলাল,পাবনা জেলা বিএনপির সাবেক যুগ্ন- সম্পাদক টুটুল বিশ্বাস,আবু বকর সিদ্দিক মকু,আব্দুল হালিম সাজ্জাদ,মোসাব্বির হোসেন সন্জু,পাবনা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম লালু, ফরিদপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল হোসেন জোয়ার্দার, বেড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রইচ উদ্দিন, সুজানগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি আজম বিশ্বাস, সাধারণ সম্পাদক হাজারী জাকির হোসেন চুন্নু, ফরিদপুর উপজেলার বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন মাস্টার, আতাইকুলা বিএনপির সাবেক আহ্বায়ক রবিউল ইসলাম রবি।

আরও বক্তব্য রাখেন সুজানগর পৌর বিএনপির সাধারণ সম্পাদক সালাম মোল্লা, এডভোকেট নাজমুল হাসান শাহিন, মুসাব্বির হোসেন সন্জু, ঈশ্বরদী উপজেলা বিএনপির আহবায়ক আহসান হাবীব, সাবেক সভাপতি শামসুদ্দিন মালিথা, কেন্দ্রীয় যুবদলের সহ-সম্পাদকও জেলা যুবদলের আহবায়ক হিমেল রানা, জেলা মৎসজীবী দলের সভাপতি আজম প্রাং,জেলা মহিলা দলের সাবেক সাধারন সম্পাদিকা শামীম আরা মুন্নি, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কমল শেখ টিটু, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, পাবনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র দলের আহবায়ক একরামুল হক লেমন প্রমুখ।

এর আগে সকালে সদ্য কারামুক্ত শিমুল বিশ্বাস পাবনার কাজিরহাটে পৌঁছালে হাজার হাজার বিএনপির নেতাকর্মীরা তাকে অভ্যার্থনা জানান।বেড়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি আনিসুর রহমানের সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন সাবেক এমপি সেলিম রেজা হাবিব, কেএম আনোয়ারুল ইসলাম, ফজলার ফকির প্রমুখ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে